Home » Uncategorized » আজ কোন চ্যানেলে কোন নাটক

আজ কোন চ্যানেলে কোন নাটক

Share Button

ঢাকা, ৩ অগাস্ট:-

৩ আগস্ট ২০১৪, রবিবার

এনটিভিতে ‘আমি ও আমার মেয়ে’
এনটিভিতে আজ বিকাল ৫-৩০ মিনিটে প্রচার হবে বিশেষ অনুষ্ঠান ‘আমি ও আমার মেয়ে’। জাহাঙ্গীর চৌধুরীর প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন দিনাত জাহান মুন্নী। এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন শিল্পী সাবিনা ইয়াসমীন ও তার মেয়ে বাঁধন, ফাতেমা তুজ জোহরা ও তার মেয়ে নাজিয়া তমা এবং দিলরুবা খান ও তার মেয়ে শিমূল খান। মা ও মেয়ের মধুর রসায়ন নিয়ে সাজানো হয়েছে অনুষ্ঠানটি। প্রতিষ্ঠিত এই শিল্পীদের মেয়ে হিসেবে তারা মায়ের কাছ থেকে কিভাবে সহযোগিতা পেয়েছেন। আর কিভাবে এতোটা পথ পাড়ি দিলেন। সেখানেও কি তাদের মায়েদেরও সহযোগিতা ছিল? এসব গল্পের পাশাপাশি অনুষ্ঠানে এই ৩ জুটি একটি করে দ্বৈতসংগীত পরিবেশন করবেন।

এটিএন বাংলায় ‘এক আকাশ নীল’
এটিএন বাংলায় আজ রাত ১১টা ৫০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘এক আকাশ নীল’। ফেরদৌস হাসানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সবুর খান। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সজল, আফসান আরা বিন্দু, দিলারা জামান, ডা. এজাজুল ইসলাম, পুতুল, হিমে হাফিজ প্রমুখ। নাটকের গল্প আবর্তিত হয়েছে এভাবে- ভাই-ভাবী তাদের পছন্দের পাত্রের সঙ্গে নীলের বিয়ে ঠিক করে। ভাই-ভাবীর পছন্দ করা পাত্রকে বিয়ে করতে রাজি হয় না নীল। কিন্তু কোনভাবেই সে ভাই-ভাবীকে ম্যানেজ করতে পারে না। নীলকে তার ভাই-ভাবী জোর করে বিয়ে দিতে গেলে কাউকে কিছু না বলে সে বাড়ি থেকে বের হয়ে যায়।

চ্যানেল আইয়ে ‘সাউন্ড অব সাইলেন্স’
চ্যানেল আইয়ে আজ রাত ৭-৫০ মিনিটে প্রচার হবে নাটক ‘সাউন্ড অব সাইলেন্স’। রচনা ও পরিচালনায় ইমতিয়াজ সজীব। সংলাপবিহীন এই নাটকে অভিনয় করেছেন নাঈম, অগ্নিলা, রুশো, ইমরান প্রমুখ। শৈশবে পরিচিত শাওন আর নিঝুম বড় হয়ে পাশাপাশি দুটি অফিসে চাকরি করে। নিজেদের অফিসেই লেখার মাধ্যমে তাদের ভাব প্রকাশ হয়ে থাকে। এক সময় তাদের মধ্যে এক ধরনের সম্পর্ক তৈরি হতে শুরু করে। তাদের সম্পর্ক পৌঁছেও যায় অনেক দূর। জানাজানি হয় অফিসের সবার মাঝে। কিন্তু মাঝখানে একটি বাধার কারণে তারা একে অপরের আপন হতে পারছে না।

একুশে টেলিভিশনে ‘শাশুড়ি পটানো অভিযান’
একুশে টেলিভিশনে রাত ১০টায় প্রচার হবে বিশেষ নাটক ‘শাশুরি পটানো অভিযান’। অনামিকা মণ্ডলের রচনা এবং ইকরাম আহমেদ পূষনের পরিচালনায় ঈদের এই বিশেষ নাটকটিতে অভিনয় করেছেন সজল, ফারাহ রুমাসহ অনেকে। সিয়াম দীর্ঘদিন ধরে তালিল নামের একটি মেয়েকে পছন্দ করলেও তালিলের মায়ের বিরোধিতার কারণে তাদের প্রেম পূর্ণতা পায় না। রাগে কষ্টে সিয়ম শুরু করে শাশুড়ি খোঁজার অভিযান। কেননা প্রেমের পূর্ণতা লাভের জন্য মেয়ের মায়ের সম্মতি থাকা চাই। তাই সকাল-বিকাল শাশুড়ি খোঁজায় ব্যস্ত থাকে সিয়াম। কলেজ-ভার্সিটির সামনে এমনকি হাসপাতালেও চলতে থাকে শাশুড়ি খোঁজার অভিযান। ঘটনাক্রমে তালিলের মায়ের মন জয় করতে পারে সিয়াম।

জিটিভিতে  ‘আলাল দুলাল ও হাজী চাঁন’ (শেষ পর্ব)
আলাল ও দুলাল। তাদের বাবা হাজী চাঁন। পপগুরু আজম খানের গানটির কথা মনে আছে? পপগুরুর অত্যন্ত জনপ্রিয় এই গানটি নিয়ে এবার নির্মাণ হয়েছে ছয় পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘আলাল, দুলাল ও হাজী চাঁন’। নাটকটি জিটিভির ঈদ আয়োজনে প্রথম দিন থেকে প্রতিদিন সন্ধ্যা ৬টা ২০ মিনিটে প্রচার হচ্ছে। আজ প্রচার হবে এর শেষ পর্ব। মেজবাউদ্দিন সুমনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন পল্লব বিশ্বাস। এতে হাজী চাঁনের ভূমিকায় অভিনয় করছেন লুৎফর রহমান জর্জ আর আলাল ও দুলালের ভূমিকায় নাঈম ও মিশু সাব্বির। এছাড়াও নাটকে অভিনয় করছেন শশী, ঊর্মিলা শ্রাবন্তী কর প্রমুখ।

চ্যানেল নাইনে ‘পাপ পুণ্য’pap-punya-1
চ্যানেল নাইনে আজ রাত ৯টা ৪৫ মিনিটে প্রচার হবে বিশেষ একক নাটক ‘পাপ পুণ্য’। রচনা ও পরিচালনায় করেছেন ইমরাউল রাফাত। অভিনয়  করেছেন পার্থ বড়ুয়া, সামিয়া আফরিন, অর্ষা। এর গল্পে দেখা যাবে, বাস্তবে আমরা যা দেখি তা সবসময় সত্যি হয় না। একই বাস্তবতা তৃতীয় পক্ষের দৃষ্টিভঙ্গিতে অন্য রূপ নেয়। একজনের কাছে পাপ আরেক জনের কাছে পুণ্য। একই বাস্তবতায় তিনটি মানুষের পাপ পুণ্যের গল্প। ইশরাত তার স্বামী আকাশকে সব সময় সন্দেহ করে। ইশরাত আকাশকে ফলো করে টের পায়, তার স্বামীর সঙ্গে অন্য মেয়ের দেখা-সাক্ষাৎ হচ্ছে। গল্প অন্যদিকে মোড় নেয়, যখন ইশরাতই সামিয়াকে ৫০ হাজার টাকা দেয় আকাশের সঙ্গে প্রেম করার জন্য।

মাছরাঙা টেলিভিশনে শাকিব খানের ‘সিনেমা ফ্ল্যাশ’
এবারের ঈদে মাছরাঙা টেলিভিশনে শাকিব খান অভিনীত তিনটি ছবি প্রচার হচ্ছে। ছবিগুলো হচ্ছে শাকিব খান ও শাবনূর অভিনীত ‘আমার প্রাণের স্বামী’, শাকিব খান-অপু বিশ্বাস অভিনীত ‘চাচ্চু আমার চাচ্চু’ এবং শাকিব খান অপু বিশ্বাস অভিনীত ‘আমার বুকের মধ্যিখানে’। এর মধ্যে প্রথম ছবি দুটি প্রচার হয় ঈদের দিন, ঈদের তৃতীয় দিন। আর আজ সকাল ১০টায় প্রচার হবে তৃতীয় ছবিটি। এই ছবিগুলোর পেছনের গল্প, বিভিন্ন দৃশ্যে অভিনয়ের অভিজ্ঞতাসহ উল্লেখযোগ্য বিষয় নিয়ে শাকিব খান কথা বলছেন ‘সিনেমা ফ্ল্যাশ’ অনুষ্ঠানে। ছবি প্রচারের ফাঁকে ফাঁকে প্রচার হচ্ছে অনুষ্ঠানটি। নাবিলার উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন ফয়েজ রেজা।

বৈশাখীতে ‘লিকুইড লাভ’
ঈদের বিশেষ নাটক ‘লিকুইড লাভ’। নাটকটি লিখেছেন পলাশ মাহবুব। পরিচালনা করেছেন তন্ময় তানসেন। অভিনয় করেছেন নিলয়, হাসিন রওশন, বর্ষণ কবিরসহ আরও অনেকে। ভিন্ন ধরনের প্রেমের গল্পের এ নাটকটি প্রচার হবে বৈশাখী টেলিভিশনে ঈদ অনুষ্ঠানমালায় আজ দুপুর ২টা ৩০ মিনিটে।

Check Also

sheikh hasina

সংখ্যালঘুদের নিরাপত্তার দায়িত্ব সকলের:প্রধানমন্ত্রী

মিডিয়া খবর:- গতকাল শনিবার বিকেলে তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহী বিভাগের …

humayun ahmed

হৃদয়ে হুমায়ূন আহমেদ

মিডিয়া খবর :- আজ ১৩ নভেম্বর আমাদের জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জন্মদিন। এদিনটি ঘিরে বিভিন্ন টিভি চ্যানেল, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares