Home » ইভেন্ট » আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ৯ নভেম্বরে
folkfest

আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ৯ নভেম্বরে

Share Button

মিডিয়াখবর:-

আগামী ৯ নভেম্বর থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ২০১৭’। বনানীর বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ১১ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত দেড়টা পর্যন্ত চলবে এ আসর।

এবারের উৎসবে বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, নেপাল, ইরান, ব্রাজিল, মালি, অস্ট্রেলিয়া, জাপান ও ফ্রান্স থেকে ১৪০ জন লোকসংগীতশিল্পী অংশগ্রহণ করবেন।
লোকসংগীতের এই মহোৎসবের শিল্পীরা হলেন- বাংলাদেশের শাহজাহান মুন্সি, আরিফ দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, শাহনাজ বেলী, শাহ আলম সরকার, আলেয়া বেগম, বাউলা, বাউলিয়ানা। ভারত থেকে পাপন, নুরান সিস্টার্স, বাসুদেব দাস বাউল, মালির বিশ্বখ্যাত গ্র্যামি বিজয়ী তিনারিওয়েন ব্যান্ড, পাকিস্তানের মিকাল হাসান ব্যান্ড, নেপাল থেকে কুটুম্বা, তিব্বতের তেনজিন চো’য়েগাল, ব্রাজিল থেকে মোরিসিও টিযুমবা ও ইরান থেকে রাস্তাকসহ আরও অনেকে।

আপনিও সহজ ও বিনামূল্যে উৎসবটি উপভোগ করতে পারবেন, জানালো উৎসবের যৌথ আয়োজক সান কমিউনিকেশনস্ লিমিটেড ও মাছরাঙা টেলিভিশন। তবে এ জন্য http://dhakainternationalfolkfest.com/ ওয়েবসাইটটিতে গিয়ে নিবন্ধন করতে হবে। উৎসব উপলক্ষে ২৯ অক্টোবর ঢাকার ‘দ্য ওয়েস্টিন ঢাকা’ হোটেলে এক সংবাদ সম্মেলনের আয়োজনে এ তথ্য জানান আয়োজকরা।

এখানে বক্তব্য রাখেন সান কমিউনিকেশনস্ লিমিটেডের চেয়ারম্যান, স্কয়ার টয়লেট্রিজ, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ ও মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, ঢাকা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুর রহমান, ইস্পাহানী গ্রুপের পরিচালক এমাদ ইস্পাহানী, গ্রিন ডেল্টা ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফারজানা চৌধুরী প্রমুখ।

আয়োজকদের ওয়েবসাইটে গিয়ে নিবন্ধনের সময় বেশ কিছু কাগজ উপস্থাপন করতে হবে। এগুলো হলো- জাতীয় পরিচয়পত্র, পাসপোর্টের নম্বর বা স্কুল/কলেজের ফটো আইডি কার্ড। রেজিস্ট্রেশন সফল হলে পরবর্তী নির্দেশনা অনুযায়ী প্রবেশপ্রত্র প্রিন্ট করতে হবে। অনুষ্ঠানস্থলে তিনদিনের জন্য তিনটি আলাদা এন্ট্রিপাস প্রদর্শন করতে হবে। ফেসবুকের ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’ পেইজটিতে পাওয়া যাবে আয়োজনের সব তথ্য।

Check Also

প্রয়াণদিবসে রবীন্দ্র স্মরণ

মিডিয়া খবর:- রবীন্দ্রনাথের ৭৬তম প্রয়াণবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থা গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে …

আব্দুল জব্বারের কোথায় আমার নীল দরিয়া

মিডিয়া খবর:- ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় স্বাধীনবাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত ’সালাম সালাম হাজার সালাম সকল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares