Home » চলচ্চিত্র » মুহম্মদ জাফর ইকবালের গল্প নিয়ে নতুন চলচ্চিত্র

মুহম্মদ জাফর ইকবালের গল্প নিয়ে নতুন চলচ্চিত্র

Share Button

মিডিয়া খবর:-

শনিবার দুপুরে চ্যানেল আইয়ের কার্যালয়ে প্রচারণা অংশ হিসেবে ছবির পোস্টার উন্মোচন এবং ছবির গান ইউটিউবে অবমুক্ত করা হল। এ অনুষ্ঠানে উপস্থিত ছিল ইশা আর এই ছবিতে অভিনয় করা একদল শিশু।

জনপ্রিয় সাহিত্যিক মুহম্মদ জাফর ইকবালের গল্প নিয়ে তৈরি হলো নতুন চলচ্চিত্র। নাম ‘আঁখি ও তার বন্ধুরা’। পরিচালক মোরশেদুল ইসলাম। আঁখি দৃষ্টিপ্রতিবন্ধী। কিন্তু প্রতিবন্ধী স্কুলে না পড়ে সাধারণ স্কুলে পড়তে আসে। শিক্ষকের আচরণে আঁখি চলে যেতে চায়। তিতু আর তার বন্ধুরা এগিয়ে আসে। তারা আঁখিকে স্বাভাবিকভাবে গ্রহণ করতে চায়। আঁখি জানায়, সে অন্ধ হিসেবে বিবেচিত হতে চায় না, সে আর দশজনের মতো একজন হতে চায়। বন্ধুরা এই চ্যালেঞ্জ নেয়। তারা আঁখিকে অন্ধ হিসেবে করুণা করে না। তাঁকে বন্ধু মনে করে। একবার আঁখি আর তার বন্ধুরা ডাকাত দলের খপ্পরে পড়ে। তাদের রেঙ্গুনে বিক্রি করে দেওয়া হবে। শুরু হয় আঁখির অভিযান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুহম্মদ জাফর ইকবাল, ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, ছবিটির পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান লাভেলো আইসক্রিমের ব্যবস্থাপনা পরিচালক দাতো ইঞ্জিনিয়ার একরামুল হক, কিশোর আলোর সম্পাদক আনিসুল হক, মোরশেদুল ইসলাম, অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, অভিনেতা আল মনসুর, ছবিতে নাম ভূমিকায় অভিনয় করা জাহিন নওয়ার হক।

মুহম্মদ জাফর ইকবাল বলেন, ‘দেশে অনেকেই অনেক সিনেমা করেছেন, কিন্তু বাচ্চাদের নিয়ে পূর্ণাঙ্গ চলচ্চিত্র হচ্ছে না। মোরশেদুল ইসলাম এর আগে কয়েকটি শিশুতোষ চলচ্চিত্র উপহার দিয়েছেন। সেগুলো সব বয়সী দর্শক পছন্দ করেছেন। আশা করছি, নতুনটিও সাফল্যের মুখ দেখবে।’

‘আঁখি ও তার বন্ধুরা’ ছবি নিয়ে জাফর ইকবাল বলেন, ‘একজন দৃষ্টিপ্রতিবন্ধী মেয়ে কীভাবে আর দশজন স্বাভাবিক ছেলেমেয়ের সঙ্গে থেকে সমানভাবে সবকিছুতে অংশ নেয়, এটা এখানে খুবই গুরুত্বের সঙ্গে দেখানো হয়েছে। ইচ্ছাশক্তি আর সবার সহযোগিতা পেলে একটি দৃষ্টিপ্রতিবন্ধী মেয়েও সবার মন জয় করে নিতে পারে, তারই প্রমাণ আঁখি চরিত্রটি।’

 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন ‘আঁখি ও তার বন্ধুরা’ চলচ্চিত্রের নির্বাহী প্রযোজ মুনিরা মোরশেদ মুন্নী। চলচ্চিত্রে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন – সুবর্ণা মুস্তাফা, তারিক আনাম খান, আল মনসুর, সুস্মিতা সিনহা, মুনিরা ইউসুফ মেমী, এস এম মহসিন, আফসানা মাহমুদ, জাহিন নাওয়ার হক, অনন্য সামায়েল, জুয়াররিয়া আহমেদ প্রত্যাশা, কমল সিদ্দিকীসহ আরও অনেকে।

Check Also

ami neta hobo

আমি নেতা হবো বিনাকর্তনে সেন্সর পার

মিডিয়া খবর:- বিনা বাঁধায় সেন্সর ছাড়পত্র পেল শাকিব খান ও মিম অভিনীত নতুন ছবি ‘আমি নেতা …

জাজের অধীনের সকল প্রেক্ষাগৃহে পুত্র প্রদর্শনের নির্দেশ

মিডিয়া খবর :- সরকারি অনুদানে নির্মিত ‘পুত্র’ ছবিটি মুক্তি পাবে আগামী ৫ জানুয়ারি। তথ্য মন্ত্রণালয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares