Home » ইভেন্ট » বেঙ্গল শাস্ত্রীয় সংগীত উৎসব হবে না এ বছর

বেঙ্গল শাস্ত্রীয় সংগীত উৎসব হবে না এ বছর

Share Button

মিডিয়া খবর :-

২৩ থেকে ২৭ নভেম্বর ঢাকায় বেঙ্গল শাস্ত্রীয় সংগীত উৎসবের ষষ্ঠ আসর বসার কথা ছিল। শেষ পর্যন্ত তা আর হচ্ছে না। রবিবার দুপুরে ঢাকার একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের জানান, বিদেশি শিল্পীদের নিরাপত্তার বিষয়টিকে গুরুত্ব দিয়ে তাঁরা এই সিদ্ধান্ত নিয়েছেন।

সংবাদ সম্মেলনে  উপস্থিত ছিলেন ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান, বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী এবং কালি ও কলম সম্পাদক আবুল হাসনাত।

আবুল খায়ের জানান, ‘এবার উৎসবের প্রস্তুতি শুরু করার পর আমরা আর্মি স্টেডিয়াম ব্যবহারের অনুমতি চেয়েছিলাম। কিন্তু সেনা ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ড গত ৩১ আগস্ট এক চিঠিতে জানায়, ওই সময় পোপের বাংলাদেশ সফরের সূচি থাকায় আর্মি স্টেডিয়াম বরাদ্দ দেওয়া সম্ভব নয়। আন্তর্জাতিক মানের এ উৎসবের পুঙ্খানুপুঙ্খ পরিকল্পনা শেষ করতেই আট মাস সময় লেগে যায়। নিবিড়ভাবে সবদিক সমন্বয়ের পর পরিকল্পনা পরিবর্তন বা সংকোচন সম্ভব হয় না। আর বিদেশি শিল্পীদের কাছে আর্মি স্টেডিয়াম নিরাপদ স্থান হিসেবে বিবেচিত। চূড়ান্ত পর্যায়ে এসে বিকল্প ভেন্যু বিবেচনার কোনো অবকাশ নেই। উৎসবের পাঁচ বছরের যে চরিত্র দাঁড়িয়েছে, তাতে ভেন্যু পরিবর্তন করলে সেটি বিপন্ন হবে।’

আগামী ৩০ নভেম্বর রোমান ক্যাথলিক চার্চের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিসের ঢাকায় আসার কথা রয়েছে। উৎসবের জন্য আগস্ট মাসের মধ্যেই ভারতের প্রথম সারির শাস্ত্রীয় সংগীতশিল্পী, বাংলাদেশের নবীন ও প্রবীণ শিল্পী এবং অন্য অংশগ্রহণকারীদের সঙ্গে অনুষ্ঠানের পরিকল্পনা, যাত্রার তারিখ নির্ধারণসহ সব ব্যবস্থা চূড়ান্ত করা হয়েছিল।

 

Check Also

ঐতিহ্যবাহী কারাম উৎসবে আদিবাসীরা

মিডিয়াখবর:- ঐতিহ্যবাহী নৃত্য ও সঙ্গীত পরিবেশনের মাধ্যমে গতকাল মঙ্গলবার সারদিন নওগাঁর মহাদেবপুর উপজেলার নাটশাল মাঠে …

কণ্ঠশিল্পী শাহনাজ রহমতউল্লাহ বিচারক প্যানেলে

ঢাকা:-  ৯ সেপ্টেম্বর থেকে চ্যানেল আই সেরাকণ্ঠ’১৪-এর মূল বিচারক প্যানেলে বসছেন কিংবদন্তি কণ্ঠশিল্পী শাহনাজ রহমতউল্লাহ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares