Home » চলচ্চিত্র » নির্যাতনের প্রতিবাদে চলচ্চিত্র পরিবারের মানববন্ধন

নির্যাতনের প্রতিবাদে চলচ্চিত্র পরিবারের মানববন্ধন

Share Button

মিডিয়া খবর :-

মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা নির্যাতন ও গণহত্যা বন্ধের দাবিতে আগামী ১৮ সেপ্টেম্বর সোমবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের পক্ষ থেকে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে বলে জানান, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।
 
জায়েদ খান বলেন, পশ্চিমা বিশ্ব বাদে বাংলাদেশের জন্য এখন অন্যতম আশাবাদের জায়গা হচ্ছে মুসলিম দেশগুলোর সমর্থন আদায়। রোহিঙ্গারা যে বর্বরোচিত নিপীড়নের শিকার হচ্ছে, তার পেছনে একটি বড় কারণ তাদের ধর্মীয় পরিচয়। ধর্মীয় পরিচয়ের ভিত্তিতে হিন্দু, খ্রিষ্টান বা ইহুদি যারাই যখন নির্যাতিত হয়েছে, নির্যাতিতদের ধর্মের মানুষের দেশগুলো একসঙ্গে প্রতিবাদ করেছে। বাংলাদেশের অধিকার রয়েছে ওআইসির মতো ব্যানারে এ ধরনের সম্মিলিত প্রতিবাদ সংগঠিত করা। এ নিয়ে কোনো রকম দ্বিধা, চাপ বা বিভ্রান্তির মধ্যে থাকলে বাংলাদেশ আন্তর্জাতিক মহলে জনমত সৃষ্টির একটি বড় সুযোগ হারাবে।
 
কফি আনান কমিশনের রিপোর্ট বাস্তবায়নের ভিত্তিতে একটি সমাধানে মিয়ানমারকে চাপে ফেলার জন্য সরকারকে এখন সর্বোচ্চ প্রজ্ঞা ও দক্ষতার সঙ্গে কাজ করতে হবে। যেকোনো ব্যক্তি বা দলীয় স্বার্থের দৃষ্টিকোণ এখানে অবশ্যই পরিহার করতে হবে। এই জন্য আমাদের সবাই একযোগে এগিয়ে আসতে হবে বলে আমি মনে করি।

Check Also

২৬ প্রেক্ষাগৃহে গহীন বালুচর

মিডিয়া খবর :- নির্মাতা বদরুল আনাম সৌদ পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘গহীন বালুচর’ মুক্তি পেল শুক্রবার। …

সোহানা সাবা এবার বাণিজ্যিক চলচ্চিত্রে

মিডিয়া খবর :- অভিনেত্রী সোহানা সাবা এবার সম্পূর্ণ বাণিজ্যিক সিনেমা আব্বাস ওটু তে অভিনয় করবেন। সোহানা সাবা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares