Home » নিউজ » যন্ত্রশিল্পীদের মিলনমেলা
bmf

যন্ত্রশিল্পীদের মিলনমেলা

Share Button

মিডিয়া খবর :-

শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা রবিবারে ছিল উৎসবমুখর। হয়ে গেল ‘তৃতীয় জাতীয় যন্ত্রসংগীতশিল্পী সম্মিলন ২০১৭’ ।  বাংলাদেশ মিউজিশিয়ানস ফাউন্ডেশন (বিএমএফ) অনুষ্ঠানটির আয়োজন করেছে।

সন্ধ্যায় উদ্বোধন হলো সম্মেলনের। এর আগে বিকেলে কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে বিভিন্ন জেলা-থানা কমিটির অংশগ্রহণে ছিল শোভাযাত্রা। শোভাযাত্রাটি শিল্পকলা একাডেমি থেকে জাতীয় প্রেসক্লাব হয়ে হাইকোর্ট চত্বর ঘুরে শিল্পকলা একাডেমিতে শেষ হয়।

সন্ধ্যায় জাতীয় নাট্যশালার মূল হলে শুরু হয় আলোচনা অনুষ্ঠান। বক্তব্য দেন উদ্বোধক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, শিল্পী সৈয়দ আবদুল হাদী, অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন এনডিসি। স্বাগত বক্তব্য দেন বিএমএফের সাধারণ সম্পাদক দেবু চৌধুরী। সভাপতি ছিলেন বিএমএফের সভাপতি গাজী আবদুল হাকিম।

ছিল অতিথিদের ফুল দিয়ে বরণ ও উত্তরীয় প্রদান। অনুষ্ঠানের শুরুতে কোরআন, গীতা, বাইবেল ও ত্রিপিটক থেকে পাঠ করা হয়। বাঁশিশিল্পী ওস্তাদ বাসুদেব দাস ও বেহালাশিল্পী ওস্তাদ আলাউদ্দিন মিয়াকে সম্মাননা দেওয়া হয়। অসুস্থ প্রবীণ তবলাশিল্পী পণ্ডিত মদনগোপাল দাসের চিকিৎসার জন্য তাঁর পরিবারকে সংস্কৃতি মন্ত্রণালয় থেকে দুই লাখ টাকার চেক দেওয়া হয়। যন্ত্রশিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান দিয়ে শেষ হয় আয়োজনটি। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগীতশিল্পী দিনাত জাহান।

Check Also

শুটিং হাউজে লাঞ্ছনার শিকার অভিনেতা

মিডিয়া খবর :-  অভিনেতা সৌমিক আহমেদ রাজধানীর উত্তরা ১১ নম্বর সেক্টরের স্ক্রিপ্ট শুটিং হাউজের ম্যানেজার আলাউদ্দিনের …

শিবলীর কণ্ঠে ‘প্যারিসের চিঠি’

মিডিয়া খবর :- লতিফুল ইসলাম শিবলীর খুব জনপ্রিয় একটি কবিতা ‘প্যারিসের চিঠি’। এই কবিতা নিয়ে ‘প্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares