Home » চলচ্চিত্র » কানাডায় মুখ ও মুখোশ রুপ ও রুপকের ওয়ার্ল্ড প্রিমিয়ার
mukh o mukhosh

কানাডায় মুখ ও মুখোশ রুপ ও রুপকের ওয়ার্ল্ড প্রিমিয়ার

Share Button

মিডিয়া খবর:-

টরেন্টো ফিল্ম ফোরাম ও আর্ন্তজাতিক ফিল্ম ফেস্টিভ্যাল সংগঠক এবং এই ছবির নির্বাহী প্রযোজক আনোয়ার আজাদের যৌথ উদ্যোগে ২৭ আগস্ট টরেন্টোতে ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে গোলাম মোস্তফা শিমুলের ‘মুখ ও মুখোশ রুপ ও রুপক’ ছবির। ছবিটি প্রদর্শিত হবে ফক্স থিয়েটারে সন্ধ্যা ৭ টায়। বাংলাদেশের প্রথম সবাক চলচ্চিত্র ‘মুখ ও মুখোশ’ ছবিটির কাজ শেষ হয় ১৯৫৬ সালে। ৬০ বছর পর একই শিরোনামে  সম্পূর্ণ আলাদা গল্প নিয়ে কাজ করেছেন গোলাম মোস্তফা শিমুল। 

প্রতিটি মানুষের ভেতরে থাকে অনেকগুলো সত্ত্বা, অনেকগুলো মুখোশ। আলাদা আলাদা মানুষের সাথে আমাদের সম্পর্কটা হয় আলাদা – পাল্টে যায় আচরন, দৃষ্টিভঙ্গি পাল্টে যায় আমাদের মুখোশ। ‘মুখ ও মুখোশ রুপ ও রুপক’ ছবিতে মানুষের সাথে মানুষের সম্পর্কের টানাপোড়েনে কিভাবে মানুষের মুখোশ পাল্টে যায় সেটি দেখানোর চেষ্টা করা হয়েছে।
ছবিতে দুই সময়ের দুই গল্প আছে যা শেষে গিয়ে এক হয়। এটিকে প্রেম ও রাজনিতির ছবি বলা যায়। মুলত: একজন উত্তর আধুনিক মানুষের জীবনের কিছু সময়কে তুলে ধরা হয়েছে এ ছবিতে।
এ ছবিতে অভিনয় করেছেন কাজী রাজু ,নাফিসা চৌধুরী নাফা, দীপান্বিতা মার্টি,  কামাল আহমেদ , খায়রুল আলম সবুজ, মন্জুরুল আলম পান্না প্রমুখ। ছবিতে দুটি গান আছে। গান দুটি গেয়েছেন সুবীর নন্দী ও ফাতেমা তুজ্ জোহরা। লিখেছেন গোলাম মোস্তফা শিমুল সুর করেছেন ফিরোজ কবির ডলার।

Check Also

shabnoor

নতুন পরিচয়ে শাবনূর

মিডিয়া খবর:- ব্যক্তিগত সকল কাজ শেষ করে খুব শীঘ্রই ক্যামেরার সামনে দাঁড়াবেন চলচ্চিত্রের জনপ্রিয় মুখ শাবনূর। …

nodir-buke-chad

পরীমনি-সাইমন সাদিকের নদীর বুকে চাঁদ

মিডিয়া খবর:-  গত মে মাসে শওকত হোসেন পরিচালিত ‘নদীর বুকে চাঁদ’ ছবির শুটিং শুরু হয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares