Home » টিভি নাটক » একটি রাত-ঈদের দিন বেলা ১১টায়
ekti rat

একটি রাত-ঈদের দিন বেলা ১১টায়

Share Button

মিডিয়া খবর :-

বয়স ১৮ বছর, বাবা-মায়ের একমাত্র সন্তান রোদেলা চৌধুরী পিউ। বাবা চৌধুরী গ্রুপ অব কোম্পানির মালিক ও বিখ্যাত পরিবেশবিদ। বাবা-মা বেশিরভাগ সময় ব্যস্ত থাকেন। মাসের প্রায় দিনই দেশের বাইরে থাকেন।
পিউকে দেয়ার মতো তাদের কাছে সময় খুব কম। বিশাল বাড়িতে পিউ থাকে তার গভর্নেস মনিরার কাছে। সে সারাটা দিন নিজের মতো করেই কাটায়। মা-বাবার অনুপস্থিতিতে মনিরাই ওর অভিভাবক, ওর আবদারের জায়গা। মা পিউকে পছন্দ করে না।

কারণ, বাইরের মানুষের কাছে একমাত্র মেয়ের অসুস্থতার কথা বলতে খারাপ লাগে। পিউ আসলে প্রি-ম্যাচিউর বেবি। জন্মের পর থেকেই অসুস্থতা ধীরে ধীরে কাহিল করেছে তাকে। কোনোরকমে ওষুধের ওপর বেঁচে থাকা। কোনো আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ছাড়া একাকী জীবন তার। বাবা হল তার সব থেকে আরামের জায়গা। বাবার কাছ থেকে শোনা গল্পের রাজকুমার প্রায়ই তার স্বপ্নের মধ্য আসে। কিন্তু কোনোদিন তাকে নিয়ে যেতে পারেনি। কারণ রাজকন্যা পিউয়ের ঘুম ভাঙে না। তাই তার মনে অনেক কষ্ট।

এক রাতে পিউয়ের ঘরে হাতে পিস্তল নিয়ে ঢুকে পড়ে আবীর, পিউ ভয় পায়। কে সে? এক সে স্বপ্নের ফেরিওয়ালা। আবীর পিউকে বেঁচে থাকার স্বপ্ন দেখায়। এমন একটা বেঁচে থাকার উপায় যেখানে মানুষে মানুষে কোনো ভেদাভেদ নেই। সবাই সমান।

এমন একটি গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘একটি রাত’। রাকেশ বসুর রচনা ও পরিচালনায় নাটকটিতে পিউ চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া জাহান প্রভা। তার বিপরীতে রয়েছেন সজল নূর।

ঈদের দিন বেলা ১১টায় নাটকটি একুশে টিভিতে প্রচার হবে নাটকটি।

Check Also

sat bhai champa

মেগা টিভি সিরিজ সাত ভাই চম্পা

মিডিয়া খবর:- ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের প্রযোজনায় জনপ্রিয় লোকগাথা গল্প অবলম্বনে নির্মিত হতে যাচ্ছে বাংলাদেশে প্রথম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares