Home » Uncategorized » বিগ ডাটা বিগ ইম্প্যাক্ট
tarana halim

বিগ ডাটা বিগ ইম্প্যাক্ট

Share Button

মিডিয়া খবর :-

বুধবার বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্যসংঘ দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, বাস্তবতা। এ বাস্তবতা যুগ যুগ ধরে রাখতে হবে বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম। এজন্য তিনি তরুণদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন। আয়োজিত র‌্যালি শোভাযাত্রা রাজধানীর রমনার আইইবি ভবনের সামনে থেকে শুরু হয়ে ঢাকার গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এবারের দিবসের প্রতিপাদ্য ‘বিগ ডাটা বিগ ইম্প্যাক্ট’। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

তারানা হালিম বলেন, ‘বিগ ডাটার মাধ্যমে যে তথ্য ভাণ্ডারের সৃষ্টি হচ্ছে সেটি ব্যবহার করে মানুষের জীবনমান উন্নত করা সম্ভব। এজন্য সবাইকে সচেতন করতে হবে, সক্ষম করে তুলতে হবে।’
এই দিবসটিকে তিনি সরকার, প্রাইভেট সেক্টরের মানুষের মিলন মেলার দিন হিসেবেও অভিহিত করেন।
এসময় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, টেলিযোগাযোগ সচিব শ্যাম সুন্দর শিকদার, বিটিআরসির ভাইস চেয়ারম্যান আহসান হাবিব খানসহ আরও অনেক উপস্থিত ছিলেন।
দিবসটি উপলক্ষে বিকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে আলোচনা সভা এবং রাতে হোটেল সোনারগাঁওয়ে প্রীতি সম্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Check Also

জিতে গেল বাংলাদেশ

মিডিয়া খবর :-  দারুণ বোলিংয়ের পর ব্যাটিংয়ে নেমে ম্যাচটা প্রায় হেরেই যাচ্ছিল বাংলাদেশ। কিন্তু খেলার …

sheikh hasina

সংখ্যালঘুদের নিরাপত্তার দায়িত্ব সকলের:প্রধানমন্ত্রী

মিডিয়া খবর:- গতকাল শনিবার বিকেলে তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহী বিভাগের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares