Saturday , 14 September 2019
Home » নিউজ » ১০ কোটি টাকা ক্ষতিপূরণ মামলা

১০ কোটি টাকা ক্ষতিপূরণ মামলা

Share Button

মিডিয়া খবর :- টাকা ছাড়া নড়ে না শম্ভু’ এমন শিরোনামের জন্য দৈনিক প্রথম আলোর সম্পাদক ও প্রকাশক মতিউর রহমানের বিরুদ্ধে মানহানির অভিযোগ এনে ১০ কোটি টাকা ক্ষতিপূরণের মামলা দায়ের করেছেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

বুধবার (৩ জুলাই) বিকেলে বরগুনার যুগ্ম জেলা জজ আদালতে মামলাটি দায়ের করা হয়। এ সময় আদালতের বিচারক মাসুম বিল্লাহ মামলাটি গ্রহণ করে বিবাদীর প্রতি সমন জারির নির্দেশ দেন। মামলা সূত্রে জানা গেছে, প্রথম আলো পত্রিকায় প্রতিবেদক মহিউদ্দিন এবং বরগুনা প্রতিবেদক মো. রফিকের যোগসাজশে প্রথম আলোর সম্পাদক ও প্রকাশক মতিয়ার রহমান ‘টাকা ছাড়া নড়ে না শম্ভু’ শিরোনামে বাদীর ছবি বিকৃত করে একটি সংবাদ প্রকাশ করেন। প্রকাশিত সংবাদটি মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন দাবি করেন শম্ভু। সেই সঙ্গে ওই প্রতিবেদন প্রকাশিত হওয়ায় জনসম্মুখে, পরিবার, আত্মীয়-স্বজন, বন্ধুবান্ধব, দলীয় নেতাকর্মী, রাজনৈতিক নেতাকর্মী ও সাধারণ মানুষের কাছে তিনি হেয় হয়েছেন বলেও দাবি করেন। তাই মানহানির অভিযোগ এনে বরগুনার আদালতে তিনি ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে মামলা দায়ের করেছেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী জগদীশ চন্দ্র শীল বলেন, ‘বিকাল সাড়ে ৩টার দিকে বরগুনার যুগ্ম জেলা জজ আদালতে আমার মক্কেল অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু নিজে উপস্থিত হয়ে মানহানির অভিযোগ এনে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে মামলা দায়ের করেন। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে বিবাদীর প্রতি সমন জারির নির্দেশ দেন। এ সময় চলতি বছরের ১৫ সেপ্টেম্বরের মধ্যে সমন ফেরতের নির্দেশনা দেওয়া হয়।’ ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেছেন, ‘হলুদ সাংবাদিকতা প্রতিরোধে আমি মামলা দায়ের করেছি।

Check Also

গুন গুন ছবি বাড়ি

বেঙ্গল ফাউন্ডেশনের সৈয়দ শামসুল হক স্মরণ

মিডিয়া খবর:-      -:তারেক আলী মিলন:- গতকাল ৯ অক্টোবর বিকাল ৫ টায় বাংলাদেশ জাতীয় …

ডালিয়া দাস, বিধান চন্দ্র পাল

ডালিয়া দাস ও বিধান চন্দ্র পালের তিনটি অ্যালবাম

মিডিয়া খবর :- বাচিক শিল্পী ডালিয়া দাস ও শিল্পী বিধান চন্দ্র পালের কবিতা আবৃত্তির তিনটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *