Friday , 20 September 2019
Home » খেলা » ভারতের সাথে খেলার দিনে আবার আলিমদার

ভারতের সাথে খেলার দিনে আবার আলিমদার

Share Button

বিশ্বকাপের আগেই কোন ম্যাচে কারা আম্পায়ার থাকবেন তা আগে থেকেই নির্ধারিত। সেই হিসেবে এই সংবাদটি নতুন নয়, তবে আশঙ্কাটি আসছে নতুন করে। বিশেষ করে লিটন দাস ও সৌম্য সরকারের আউটে টিভি আম্পায়ার হিসেবে আলিম দারের সিদ্ধান্তটা সত্যি ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে। এবার ভারতের বিপক্ষেও টিভি আম্পায়ার হিসেবে সেই আলিম দার রয়েছেন ।

আফগানিস্তানের ম্যাচে মুজিব-উর রহমানের বলে যে ক্যাচটি হাসমতউল্লাহ ধরেছেন সেটি নিয়ে বিতর্ক তৈরি হয়। শর্ট কাভারে হাসমতউল্লাহ বল ধরেই উল্লাস করতে থাকেন। ফিল্ড আম্পায়অর নিশ্চিত না হওয়ায় সফট সিগন্যাল আউট দেখিয়ে সিদ্ধান্তটা পাঠান থার্ড আম্পায়ারের কাছে। রিপ্লেতে দেখা যায় হাসমতউল্লাহ ধরার আগে বল মাটিতে স্পর্শ করে। তবুও টিভি আম্পায়ার আলিম দার আউটের সিদ্ধান্ত দেন।

একইভাবে সৌম্য সরকারের এলবি আউট দেয়া নিয়ে নিয়েও রয়েছে বিতর্ক। অন ফিল্ড আম্পায়ার আউট দেয়ার পর বাংলাদেশ রিভিউ নেয়। রিপ্লেতে দেখা যায় বলের সামান্য অংশ লেগ স্ট্যাম্প বরাবর ছিল। কিন্তু টিভি আম্পায়ার অন ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত বহাল রাখেন। এই দুটি বিতর্কিত সিদ্ধান্তের পরও ওই ম্যাচে বাংলাদেশ জয়লাভ করে।

। গত আসরে ভারতের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে তার একটি সিদ্ধান্তও ছিল রীতিমতো বিতর্কিত। রুবেলের বলে রোহিত শর্মার ক্যাচ মাহমুদউল্লাহ ধরলেও সেটিকে নো বল দেন আলিম দার। তখন এ নিয়ে রীতিমতো সমালোচনা হয়। অতীত স্মৃতি ও সাম্প্রতিক ঘটনা সবমিলিয়ে সমর্থকদের মধ্যে রীতিমতো ক্ষোভ বিরাজ করছে।

Check Also

৮ ম্যাচে বিপিএলে কার অবস্থান কোথায়

মিডিয়া খবর:- জমে উঠেছে বিপিএল। আজ এক দল শীর্ষে তো কাল আরেক দল। এভাবেই চলছে …

তিন ক্রিকেটার সর্বোচ্চ কর দিয়ে ট্যাক্স কার্ড পাচ্ছেন

মিডিয়া খবর :- গত কর বছরের (২০১৫-২০১৬) সর্বোচ্চ ১৪১ করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ড …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares