Home » মঞ্চ » শিল্পকলায় আজ মহাকাল নাট্যপ্রযোজনা “শিবানী সুন্দরী”

শিল্পকলায় আজ মহাকাল নাট্যপ্রযোজনা “শিবানী সুন্দরী”

Share Button

মিডিয়া খবর :-

আজ ২৭ জানুয়ারি, শুক্রবার,৬.৩০মিনিটে শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে মঞ্চস্থ হবে দেবাশীষ ঘোষ নির্দেশিত নাটক মহাকাল প্রযোজনা “শিবানী সুন্দরী”।

শিবানী সুন্দরী নাটকে দেখা যায়- রূপেগুনে অনন্যা বনিক মনোহরের কন্যা শিবানী সুন্দরী। ঋষি সদানন্দ’র পুত্র নন্দকুমারকে ভালোবাসে সে। তার এই প্রেমের কথা ঋষি সদানন্দ জেনে ভীষণ ক্রদ্ধ হন। ঋষি সদানন্দর ইচ্ছা তার পুত্র তারই মতো সন্ন্যাস ধর্ম গ্রহণ করে আশ্রমের সেবা করুক। কিন্তু না, তা হয় না। বরং এই নিয়ে পিতা পুত্রের মধ্যে বাগ-বিতণ্ডা শুরু হয়। নন্দ ঋষির প্রস্তাবে রাজি না হওয়ায় ঋষি তাকে আশ্রম থেকে বিতাড়িত করেন, নন্দ মনের কষ্টে ঋষি এবং শিবানী থেকে অনেক দূরে জঙ্গলে চলে যায়। আর এভাবেই নাটকের গল্প একটু একটু করে এগিয়ে যেতে থাকে।

‘শিবানী সুন্দরী’ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন, সামিউল জীবন, সুরেলা নাজিম, বেবী শিকদার, ফারুক আহমেদ সেন্টু, বাবু স্বপ্নওয়ালা, রিফাত, বিপ্লব, মো. জাহাঙ্গীর, রাহুল, বাধন, মীর জাহিদ হাসান, মৈত্রী সরকার, সারমীন সুলতানা আশরা, শিবলী সরকার, সৈয়দ ফেরদৌস ইকরাম, সুফিয়া খানম শোভা, রাজিব হোসেন, তারকেশ্বর তারোক, শাহরিয়ার হোসেন পলিন, কবির আহমেদ, আসাদুজ্জামান রাফিন, ইকবাল চৌধুরী, ফারাবী আকন্দ হীরা এবং সাইমুন। 
‘শিবানী সুন্দরী’ নাটকের পুতুল নাচ নির্দেশনা ও প্রশিক্ষণ দিয়েছেন খেলু মিয়া। মঞ্চ পরিকল্পনায় জুুনায়েদ ইফসুফ। নাটকে ব্যবহৃত গান রচনা, সুর ও আবহ সঙ্গীত পরিকল্পনা করেছেন  শিশির রহমান, আলোক পরিকল্পনা, প্রপস পরিকল্পনা ও নির্মাণে আছেন পলাশ হেনড্রি সেন, পোশাক পরিকল্পনায় শিশির সবুজ, কোরিওগ্রাফি ফারাবী আকন্দ হীরা ও রূপসজ্জা পরিকল্পনায় আছেন শুভাশীষ দত্ত তন্ময়। প্রযোজনা অধিকর্তা মীর জাহিদ হাসান।

Check Also

নননপুরের মেলায় একজন কমলাসুন্দরী ও একটি বাঘ আসে

মিডিয়া খবরঃ          – সাজেদুর রহমানঃ- হাত ঘড়ির কাটা বলছে ২৮ এপ্রিল …

নাটক পাইচো চোরের কিচ্ছা আজ শিল্পকলার মূল হলে

মিডিয়া খবর :- আজ  সন্ধ্যা সাড়ে ৬টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় ঢাকা পদাতিকের ‘পাইচো চোরের কিচ্ছা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares