Home » মঞ্চ » নাট্যদল বাতিঘরের ঊর্ণজাল আজ শিল্পকলায়
urnojal

নাট্যদল বাতিঘরের ঊর্ণজাল আজ শিল্পকলায়

Share Button

মিডিয়া খবর:-

আজ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় নাট্যদল বাতিঘরের নাটক ঊর্ণজাল মঞ্চস্থ হবে। বাতিঘরের প্রথম পূর্ণাঙ্গ এ মঞ্চনাটক রচনা ও পরিচালনা করছেন বাকার বকুল।

নাটকের গল্প প্রসঙ্গে নির্দেশক বাকার বকুল জানান, বিদেশ থেকে শিক্ষাজীবন শেষ করে নিজ গ্রামে ফিরে খালেদ। দীর্ঘ অপেক্ষার প্রহর শেষ হয় গ্রামবাসীর। স্কুলের জন্য রেখে যাওয়া বাবার স্বপ্নের একখণ্ড জমিতে মাদ্রাসা গড়ে তোলে সে। সাঁইজির আখড়ায় বেড়ে ওঠা গায়েন সয়ফুল খালেদের বাল্যবন্ধু। ধর্মীয় শিক্ষায় শিক্ষিত হতে শিল্পের মনঃসংযোগ থেকে বিচ্ছিন্ন হয় শিল্পী। ঘুণে কাটে তার একতারাটি।

চোখ দান করে যাওয়া জয়নালের জানাজা পড়ানোর দায়ে ইমামের জিহ্বা কেটে নেয় কে বা কারা। সুযোগে ধর্মীয় মতবাদের আশ্রয়ে ঢুকে পড়ে অপকৌশল-কূটনীতি। এমন গল্প নিয়ে ‘ঊর্ণাজাল’ নাটকের গল্প এগিয়ে গেছে বলে জানান নির্দেশক।

‘ঊর্ণজাল’ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন- মুক্ত নীল, ফিরোজ মুনীর, সঞ্জয় হালদার, শাফিন আহমেদ অশ্রু, সঞ্জয় গোস্বামী, শিশির সরকার, তাজিম আহমেদ শাওন, সাবরিনা শারমিন, সাদিয়া ইউসুফ বৃতা, ফয়সাল, স্মরণ বিশ্বাস, অপুর্ব কুমার প্রমুখ।

Check Also

নননপুরের মেলায় একজন কমলাসুন্দরী ও একটি বাঘ আসে

মিডিয়া খবরঃ          – সাজেদুর রহমানঃ- হাত ঘড়ির কাটা বলছে ২৮ এপ্রিল …

নাটক পাইচো চোরের কিচ্ছা আজ শিল্পকলার মূল হলে

মিডিয়া খবর :- আজ  সন্ধ্যা সাড়ে ৬টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় ঢাকা পদাতিকের ‘পাইচো চোরের কিচ্ছা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares