Home » শিল্পকলা » আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী

আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী

Share Button
মিডিয়া খবর:-       : নাজমুল হুদা নয়ন :
থার্ডআই ফটোগ্রাফিক সোসাইটি আয়োজিত “বাংলাদেশ আন্তর্জাতিক স্যালন ২০১৬”, এর পর্দা উন্মোচিত হলো ধানমণ্ডিস্থ দৃক গ্যালারীতে। প্রতিবারের মত থার্ড আই ফটোগ্রাফিক সোসাইটির সাথে আছে দৈনিক ইত্তেফাক।
থার্ড আই ফটোগ্রাফিক সোসাইটির যাত্রা শুরু হয়েছিলো ২০০৭ এর শেষের দিকে কয়েকজন উদ্যমী তরুনের হাত ধরে। যাত্রার শুরু থেকেই তাদের মধ্যে ছিল আলোকচিত্র শিল্পের জন্য ভালো কিছু করার প্রত্যয়। এর পরে ২০১২ সালে প্রথম আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী আয়োজনের মাধ্যমে তারা বার্ষিক প্রতিযোগিতা আর প্রদর্শনীর ঐতিহ্য শুরু করে। প্রথম আন্তর্জাতিক প্রতিযোগিতায় সর্বমোট ১৫ টি দেশের আলোকচিত্র শিল্পী অংশগ্রহণ করেছে। প্রতিযোগিতা এবং প্রদর্শনীর মুল নাম করন করা হয় “71 Snaps Photography Competition and Exhibition”।
গত ২২শে ডিসেম্বর বৃহস্পতিবার ২০১৬ ইং তারিখ বিকাল ৩.০০টায় উদ্বোধন করা হয় বাংলাদেশ আন্তর্জাতিক স্যালন ২০১৬”। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রথম নারী ফটো সাংবাদিক সাঈদা খানম। এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিখ্যাত ফটোগ্রাফার আনোয়ার হোসেন এবং স্বনামধন্য ফটোগ্রাফার চঞ্চল মাহমুদ । উপস্থিত ছিলেন আরও গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে আলোকচিত্র শিল্পী জনাব আনোয়ার হোসেন কে আজীবন সন্মাননা পদক প্রদান করেন সাঈদা খানম।

Check Also

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর কর্মপরিকল্পনা

মিডিয়া খবর:- গত ১১ জুলাই ২০১৫ শনিবার একাডেমীর জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে একাডেমীর মহাপরিচালক জনাব লিয়াকত …

বিশেষ সন্মাননায় পার্থ প্রতীম মজুমদার

মিডিয়া খবর :- পার্থ প্রতিম মজুমদার জনপ্রিয় একজন মূকাভিনয় বা মাইম শিল্পী। তিনি আমাদের গর্ব, আমাদের অহংকার। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares