Home » খেলা » শিরোপা জিতলো ঢাকা ডায়নামাইটস

শিরোপা জিতলো ঢাকা ডায়নামাইটস

Share Button

মিডিয়া খবর :-

শিরোপা জিতলো ঢাকা ডায়নামাইটস।  বাংলাদেশ প্রিমিয়ার লিগের চতুর্থ আসরের যুদ্ধে জিতল ঢাকা ডায়নামাইটস। শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে রাজশাহী কিংসকে ৫৬ রানে হারিয়েছে সাকিব আল হাসানের ঢাকা।

 টসে হেরে ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারার ৩৬ ও লুইসের ৪৫ রানের উপর ভর করে ১৫৯ করে ঢাকা। ঢাকার দেয়া ১৬০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১০৩ রানে থামে রাজশাহী। এ নিয়ে বিপিএলের তৃতীয় শিরোপা জিতলো ঢাকা ডায়নামাইটস।   
রাজশাহীর হয়ে ব্যাটিংয়ে ওপেন করতে নামেন মুমিনুল হক ও নুরুল হাসান সোহান। ইনিংসের তৃতীয় ওভারে বিদায় নেন নুরুল হাসান সোহান। আবু জায়েদের বলে আন্দ্রে রাসেলের তালুবন্দি হওয়ার আগে সোহান করেন মাত্র ৫ রান। দলীয় ১৫ রানের মাথায় প্রথম উইকেট হারায় রাজশাহী।
এরপর জুটি গড়েন সাব্বির রহমান এবং মুমিনুল হক। সেট হয়েও নিজের ইনিংস বড় করতে পারেননি সাব্বির। ইনিংসের দশম ওভারে সাজঘরে ফেরেন রানআউট হয়ে। ব্যক্তিগত ২৬ রানে বিদায় নেন তিনি। ২২ বলে সাব্বির দুটি চার হাঁকান। সাব্বির-মুমিনুল মিলে স্কোরবোর্ডে আরও ৪৭ রান যোগ করেন। ইনিংসের ১১তম ওভারে সাকিব ফেরান মুমিনুলকে। রাজশাহীর এই ওপেনার ৩০ বলে তিনটি বাউন্ডারিতে ২৭ রান করে এলবির ফাঁদে পড়েন। দলীয় ৬৬ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় রাজশাহী।
 
চতুর্থ ব্যাটসম্যান হিসেবে বিদায় নেন জেমস ফ্রাঙ্কলিন। ইনিংসের ১৩তম ওভারে সাঞ্জামুলের বলে ব্রাভোর তালুবন্দি হন তিনি। বাউন্ডারি সীমানায় ধরা পড়ার আগে তার ব্যাট থেকে আসে মাত্র ৫ রান। দলীয় ৭৬ রানের মাথায় চতুর্থ উইকেট হারায় কিংসরা। সামিত প্যাটেল এবং ড্যারেন স্যামি দলকে বেশি দূর টানতে পারেননি। ইনিংসের ১৪তম ওভারে সাকিব বোল্ড করেন স্যামিকে (৬)। আর এই উইকেটের মধ্যদিয়ে কেভিন কুপারকে হটিয়ে সাকিব বিপিএলের সর্বোচ্চ উইকেটের (৬১) মালিক হন। পরের ওভারে সাঞ্জামুল ফিরিয়ে দেন সামিত প্যাটেলকে।
 
ব্যক্তিগত ১৭ রানে আন্দ্রে রাসেলের হাতে ধরা পড়েন তিনি। তার আগে ১২ বলে একটি বাউন্ডারির দেখা পান প্যাটেল। দলীয় ৯১ রানের মাথায় ষষ্ঠ উইকেট হারায় রাজশাহী।
 
এছাড়া বলার মতো স্কোর করতে পারেনি কেউই। রাজশাহীর পক্ষে তিনটি উইকেট নেন ফরহাদ রেজা।

Check Also

mustafiz

টেস্টে ফিরছেন মোস্তাফিজ

মিডিয়া খবর:- ছুটি কাটাতে মোস্তাফিজ যাচ্ছেন সাতক্ষীরায়। ২৩ ফেব্রুয়ারি বাড়ি থেকে ফিরে পরদিন যোগ দেবেন …

mustafiz

মোস্তাফিজ আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিং প্রথম দশে

মিডিয়া খবর :-  ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে যে চারটি মাত্র ম্যাচ খেলেছেন তাতেই জাত চিনিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares