Friday , 20 September 2019
Home » টেলিভিশন চ্যানেল » দীপ্ত টিভির উজ্জলময় এক বছর

দীপ্ত টিভির উজ্জলময় এক বছর

Share Button

মিডিয়া খবর :-

উজ্জলময় এক বছর পার করে দ্বিতীয় বছরে পদার্পণ করল স্যাটেলাইট টিভি চ্যানেল দীপ্ত টিভি। এ উপলক্ষে ১৮ নভেম্বর বিকেল ৫টা ৩০ মিনিটে দীপ্ত টিভি ভবনে ‘দীপ্ত কনসার্ট’ শিরোনামে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সরাসরি এই সঙ্গীতায়োজনে গাইলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ। তার পাশাপাশি আরও গাইলেন ক্লোজআপ ওয়ান তারকা মুহিন, নিশীতা বড়ূয়া এবং পড়শী।

মাত্র দুই মাসেই ঐতিহাসিক ঘটনার আদলে নির্মিত ধারাবাহিক ‘সুলতান সুলেমান’ দিয়ে জনপ্রিয়তার শীর্ষে উঠে এসেছিল বিনোদনমূলক বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘দীপ্ত টিভি’।

‘সুলতান সুলেমান’ বিশ্বব্যাপী জনপ্রিয় একটি ধারাবাহিক। এটি বিশ্বের ৬০টিরও বেশি দেশে এরইমধ্যে প্রচার হয়েছে। বাংলা ভাষায় ডাবিং করে সপ্তাহের ছয়দিন নির্দিষ্ট সময়ে সিরিজটি দীপ্ত টিভিতে প্রচার করায় দর্শকরা এটি উপভোগ করতে পারছেন সহজেই। ধারাবাহিকটির ডাবিং, কস্টিউম, ঐতিহাসিক কারুকার্য ইতোমধ্যেই নজর কেড়েছে দর্শকদের।shultan suleman
প্রায় ৭০০ বছর ধরে তুরস্কের অটোম্যান সাম্রাজ্যের রাজত্ব ছিল পৃথিবী জুড়ে। এই সাম্রাজ্যের স্বর্ণযুগ ছিল সুলতান সুলেমানের নেতৃত্বে ষোড়শ থেকে সপ্তদশ শতাব্দী পর্যন্ত। ক্ষমতার টানাপোড়েনে সেসময়ের অটোম্যান সাম্রাজ্যে ষড়যন্ত্র, গুপ্তহত্যা, ভাই হত্যা, সন্তান হত্যা এবং দাসপ্রথার অন্তরালে নানা কাহিনির জন্ম হয়। সেসব সেলুলয়েডের পাতায় নিয়ে র্নিমিত হয়েছে ‘সুলতান সুলেমান’ নামের মেগা-সিরিয়াল। জনপ্রিয় এই সিরিজে জীবন্ত হয়ে উঠেছে সুলতানকে প্রেমের জালে আবদ্ধ করে এক সাধারণ দাসীর সম্রাজ্ঞী হয়ে উঠার কাহিনি। এই দাসীর প্রতিদ্বন্দ্বী ছিল সুলেমানের প্রথম প্রেম মাহিদেভ্রান সুলতান, সুলেমানের মা আয়েশা হাফসা সুলতানা, সাম্রাজ্যের প্রধান উজির ইব্রাহিম পাশা।
যাত্রা শুরু থেকেই তিনটি মেগা সিরিয়াল সপ্তাহে ছয় দিন প্রচার করছে দীপ্ত। আশাপূর্ণা দেবীর উপন্যাস বালুচরী অনুসরণে তৈরি হয়েছে ‘অপরাজিতা’। অপর ধারাবাহিক ‘পালকী’, যেখানে এক সাধারন নারীর অসাধারণ হয়ে ওঠার গল্প রয়েছে। এবং আরেকটি ধারাবাহিক নাটক হলো ‘খুজেঁ ফিরি তাকে’। তাছাড়াও রয়েছে বাংলায় ডাব করা ছোটদের জন্য প্রিয় ‘বেনটেন আর দ্যা পাওয়ারপাফ গার্লস’ এবং রয়েছে ভিন্ন আঙ্গিকে দীপ্ত সংবাদ, সমকালীন ঘটনা নিয়ে টকশো ‘তক্কাতক্কি’

Check Also

আটটি চ্যানেল পেল চূড়ান্ত অনুমোদন

মিডিয়া খবর :-   অবেশেষে সরকার তেরটির মধ্যে আটটি টিভি চ্যানেলকে চূড়ান্ত অনুমোদন দিল। নতুন …

tv logo

আমাদের টেলিভিশন, মানহীন গন্তব্য

মিডিয়া খবর:-       -: তির্থক আহসান রুবেল:- দর্শকরা আমাদের দেশের টিভি চ্যানেল দেখে না। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares