Home » মঞ্চ » নাটক কণ্ঠনালীতে সূর্য

নাটক কণ্ঠনালীতে সূর্য

Share Button

মিডিয়া খবর:-
ঢাকার নজরুল ইনিস্টিটিউট (ধানমন্ডি-২৮) মঞ্চে আগামী ২২ নভেম্বর ২০১৬ মঙ্গলবার সন্ধ্যা ৬.৩০ টায় মঞ্চায়িত হবে মোহিত চট্টোপাধ্যায়ের রচনায় তীরন্দাজ নাট্যদলের নাটক ‘কণ্ঠনালীতে সূর্য’। কাব্যময় নাটক ‘কণ্ঠনালীতে সূর্য’র কাহিনী আবর্তিত হয়েছে এক আগন্তুককে ঘিরে। আগন্তুক এক

চিকিত্সালয়ে এসে বলেন তার কণ্ঠনালীতে সূর্য আটকে গেছে। বহুকাল ধরে তিনি তা বহন করছেন। তিনি তা বের করতে চান বা চিরকালের জন্য হূদপিণ্ডে রেখে দিতে চান। তার এমন অদ্ভুত দাবিতে নানা বিদ্রুপ করতে থাকেন চিকিত্সালয়ে আসা মিলি ও সমীর। তাতে দমে না গিয়ে আগন্তুকও কণ্ঠনালীতে আটকে থাকা সূর্যের একটা ফয়সালা করতে চান।tirondaj

তীরন্দাজের মুখ্য সম্পাদক রফিকুল সেলিম মিডিয়া খবরকে জানান,
 প্রতীকি নাটকের মাধ্যমে আমরা সাম্প্রতিক বাস্তবতার কথা তুলে ধরেছি। আমরা এখন নানা ধরাবাধা নিয়মের মধ্যে গণ্ডিবদ্ধ জীবনযাপন করছি। অসত্য, অন্যায়ে ছেয়ে গেছে চারপাশ। আমরা সত্য বলতে চাই। কিন্তু কণ্ঠনালীতে এসে আটকে যায় সেসব কথা। এ নাটকে আমরা সত্য উদঘাটনের কথা বলতে চেয়েছি।

নাটকে ‘আগন্তুক’ চরিত্রে দীপক সুমন সহ অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন কাজী তৌফিকুল ইসলাম ইমন, মিতালী দাস,রফিকুল সেলিম, পি কে ফজল, অরূপ কুন্ডু, কাজী কামাল, শোভন দাস ও কবির হিমু সহ অনেকে।

এছাড়া মঞ্চ পরিকল্পনা করেছেন কাজী রাকিব, আলোক পরিকল্পনায় অম্লান বিশ্বাস, পোশাক পরিকল্পনায় কাজী তৌফিকুল ইসলাম ইমন এবং সংগীত পরিকল্পনায় আছেন রিফাত আহমেদ নোবেল।

 

Check Also

নননপুরের মেলায় একজন কমলাসুন্দরী ও একটি বাঘ আসে

মিডিয়া খবরঃ          – সাজেদুর রহমানঃ- হাত ঘড়ির কাটা বলছে ২৮ এপ্রিল …

নাটক পাইচো চোরের কিচ্ছা আজ শিল্পকলার মূল হলে

মিডিয়া খবর :- আজ  সন্ধ্যা সাড়ে ৬টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় ঢাকা পদাতিকের ‘পাইচো চোরের কিচ্ছা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares