Tuesday , 16 July 2019
Home » নিউজ » জিতলেই টানা সপ্তম সিরিজ জয় বাংলাদেশের
Bangladesh cricket team

জিতলেই টানা সপ্তম সিরিজ জয় বাংলাদেশের

Share Button

মিডিয়া খবর:-

আজকের বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের শেষ ম্যাচটি হয়ে উঠেছে ‘অলিখিত ফাইনাল’। মাত্রই শেষ হওয়া আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজও শেষ ম্যাচ রূপ নিয়েছিল অলিখিত ফাইনালে। যদিও সেই ফাইনালে ভেসে গিয়েছিল আফগানিস্তান। কিন্তু বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের শেষ ম্যাচের প্রেক্ষাপট ভিন্ন।

ইংল্যান্ডের সাথে দ্বিতীয় একদিনের ম্যাচে বাটলার আউট হওয়ার পর বাংলাদেশের ক্রিকেটারদের ‘উৎসব’ নিয়ে যে প্রীতিকর ঘটনা ঘটে দুই দিন পা হওয়ার পরও তার রেশ শেষ হয়নি। কারন দুই দলের দুই অধিনায়ক মাশরাফি ও বাটলার আইসিসির কাঠগড়ায়। মাশরাফিকে ২০ শতাংশ জরিমানা ও এক ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে। বাটলারকে করা হয়েছে তিরস্কার! 

অলিখিত ফাইনাল নিয়ে যেখানে সংবাদ সম্মেলনে আগের দিন প্রশ্ন হওয়ার কথা, সেখানে বাংলাদেশের দলপতি মাশরাফিকে এ নিয়ে অনেক প্রশ্নের জবাব দিতে হয়েছে। মাশরাফি সে ঘটনার জন্য বাটলারের কাছে দুঃখ প্রকাশ করবেন কি-না সে প্রশ্নও আসে তার সামনে। মাশরাফিও দুঃখ প্রকাশ করার মতো কিছু ঘটেনি বলে জবাব দেন। 

বাংলাদেশের সেরা একাদশে পরিবর্তনের সম্ভাবনা নেই বললেই চলে। বাংলাদেশের ক্রিকেটাররা ম্যাচ জিতে সিরিজ জয় করতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। আজকের ম্যাচটি আবার হতে পারত ইংল্যান্ডকে ‘ হোয়াইট ওযাশ’ করার ম্যাচও! যদি প্রথম ম্যাচে নিশ্চিত জয়কে হাতছাড়া না করত। প্রথম ম্যাচের ভুল থেকে শিক্ষা নিয়ে বাংলাদেশ দল দ্বিতীয় ম্যাচে ইংরেজদের ঘায়েল করে। সিরিজে সমতা আনে।

চট্টগ্রামের ‘মাটি’ মাশরাফিদের সাফল্যের ‘ঘাঁটি’ হওয়াতে সিরিজ জয়ের সম্ভাবনাকে আরো উসকে দিচ্ছে। যদিও মাশরাফি এই সমীকরণকে সমর্থন করেন না। তিনি  জানান, ‘এই মাঠে আমাদের রেকর্ড অবশ্যই ভালো। তবে সেটা ধরে নিয়ে তো ম্যাচ খেলতে নামা যায় না। প্রতিটি ম্যাচ নতুন শুরু। আমরা যেভাবে খেলছি, সেভাবে খেলতে চাই এবং দুটো ম্যাচের ভুলগুলো শোধরাতে চাই।’

বাংলাদেশ নিজেদের অনুকূলে ম্যাচ আনতে পারলে তা হয়ে যাবে ঘরের মাঠে টানা সপ্তম সিরিজ জয়। যে কীর্তি একমাত্র অস্ট্রেলিয়া ছাড়া আর কোনো দেশের নেই। সিরিজ জয়কে টানা সাতে পরিণত করতে হলে ইংল্যান্ডকে ধরাশায়ী করতে হবে। কিন্তু জয়ের পথে অন্তরায় হয়ে উঠতে পারে বৃষ্টি। মঙ্গলবার দুই দলকেই ভুগিয়েছে বৃষ্টি। বাঁধা দিয়েছে অনুশীলনে। আজও বৃষ্টির সম্ভাবনা আছে। যদি দুই দলকে সাজঘরে বসিয়ে রাখে বৃষ্টি তাহলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

Check Also

ডালিয়া দাস, বিধান চন্দ্র পাল

ডালিয়া দাস ও বিধান চন্দ্র পালের তিনটি অ্যালবাম

মিডিয়া খবর :- বাচিক শিল্পী ডালিয়া দাস ও শিল্পী বিধান চন্দ্র পালের কবিতা আবৃত্তির তিনটি …

bangladesh cricket

সাবাস বাংলাদেশ, জিতল বাংলাদেশ

মিডিয়া খবর :- বাংলাদেশ : ৫০ ওভারে ৮ উইকেটে ২৩৮ ইংল্যান্ড : ৪৪.৪ ওভারে ২০৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares