Home » নিউজ » রুনা লায়লা মাতাবেন লন্ডন
runa laila

রুনা লায়লা মাতাবেন লন্ডন

Share Button

মিডিয়া খবর:-

আগামী ২৪ সেপ্টেম্বর লন্ডনের সিটি প্যাভিলিয়ন হলে গানে গানে শ্রোতাদের মাতাবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী রুনা লায়লা। গত ১৬ সেপ্টেম্বর শুক্রবার পূর্ব লন্ডনে বরেণ্য এ শিল্পীর উপস্থিতিতে এক সংবাদ সম্মেলনে এমন ঘোষণা দিয়েছে আয়োজক সংগঠন ইউকে ডক্টর শেফ লিমিটেড।

উদ্যোক্তাদের পক্ষ থেকে জানানো হয়, সংগীত সন্ধ্যা থেকে সংগৃহীত অর্থ মানবকল্যাণে ব্যয় করার জন্য চ্যারিটি সংস্থাকে দেয়া হবে। ইউকে ডক্টর শেফ লিমিটেডের পরিচালক ডা. অর্পিতা রায়ের পরিচালনায় এই সংবাদ সম্মেলনে শিল্পী রুনা লায়লা নিজে উপস্থিত ছিলেন ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এতে মিডিয়া পার্টনার এটিএন বাংলার সিইও হাফিজ আলম বকস ও চ্যানেল এস-এর ফারহান মাসুদ খানসহ বিভিন্ন দেশের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

খুব ছোটবেলায় সঙ্গীত জগতে সম্পৃক্ত হন রুনা লায়লা। তিনি প্রথম প্লেব্যাক করেছিলেন উর্দু ছবি ‘জুগনু’-এ। ষাটের দশকে বাংলা চলচ্চিত্রের গানে প্রথমবারের মতো মাহমুদুন্নবীর সঙ্গে ‘গানের খাতায় স্বরলিপি লিখে’ শিরোনামের দ্বৈত সংগীতে কণ্ঠ মেলান রুনা লায়লা। সংগীত জীবনের অর্ধশতকে জনপ্রিয় এ শিল্পী এ পর্যন্ত ছয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

এছাড়া তিনি অর্জন করেছেন স্বাধীনতা পদক, ভারতের সায়গল পুরস্কার, ন্যাশনাল কাউন্সিল অব মিউজিক পুরস্কার (স্বর্ণপদক)-সহ আরো অনেক পুরস্কার।

Check Also

জাজের ‘বেপ‌রোয়া’ ছবির শু‌টিং বন্ধ

মিডিয়া খবর :- ওয়ার্ক পারমিট না থাকায় ছবির শুটিং না করেই ফিরে যেতে হয়েছে ভারতীয় …

চিত্রায় নৌকাবাইচ

মিডিয়া খবর :- সুলতান বেঁচে থাকতেও তার জন্মদিন উপলক্ষে চিত্রা নদীতে চলতো নৌকাবাইচ। প্রায় ২৭ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares