Home » টিভি চ্যানেল » চ্যানেল ১৬ বন্ধের দাবী

চ্যানেল ১৬ বন্ধের দাবী

Share Button

ঢাকা:-

গানের চ্যানেল “চ্যানেল ১৬”-এর দিন বুঝি শেষ হয়ে এল। বেসরকারি টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন অ্যাটকো বাংলাদেশে অবৈধভাবে সম্প্রচার হওয়া চ্যানেল ১৬-এর সম্প্রচার বন্ধের দাবিতে তথ্যমন্ত্রীকে চিঠি দিয়েছে ।  তথ্য মন্ত্রণালয়ে অ্যাটকোর সভাপতি মোসাদ্দেক আলী স্বাক্ষরিত ওই চিঠি জমা পড়ে।  অ্যাটকো ওই চিঠিতে লিখেছে , সরকারি অনুমোদন ছাড়া চ্যানেল ১৬ নামের একটি চ্যানেল ডাউনলোড করে সম্প্রচার করছে, যা আইনগত দণ্ডনীয় বলে মনে করে সংগঠনটি। সরকারি নিয়ম ভঙ্গ করে ও রাজস্ব ফাঁকি দিয়ে কোনো চ্যানেল যেন বাংলাদেশে সম্প্রচারিত না হয়, সে জন্য সরকারের প্রতি জোরালো আবেদন জানায় অ্যাটকো।

চিঠির বিষয়ে জানতে চাইলে অ্যাটকোর সাধারণ সম্পাদক ও চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজ বলেন, ‘আমরা বেশ কয়েকটি সভায় চ্যানেল ১৬-এর বিষয়ে আপত্তি জানিয়েছি। লাইসেন্স ছাড়াই ওই চ্যানেল সব ধরনের সুযোগ-সুবিধা নিচ্ছে ও চ্যানেল সম্প্রচার করছে। এসব বিষয় চিঠিতে উল্লেখ করে ওই চ্যানেল সম্প্রচার না করার কথা মন্ত্রণালয়কে জানিয়েছি।’
২৯ মে একটি দৈনিকে ‘অবৈধভাবে চলছে চ্যানেল ১৬’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে চ্যানেল ১৬-এর ব্যবস্থাপনা পরিচালক এম এ মুহিত দাবি করেন, তিনি প্রযুক্তিকে ব্যবহার করে ওই চ্যানেল চালাচ্ছেন।
তথ্য মন্ত্রণালয় এই চ্যানেলের বিষয়ে একটি প্রতিবেদন তৈরি করে। চ্যানেলটির বিরুদ্ধে নানা অভিযোগ থাকায় তা বন্ধের সুপারিশ করে তথ্য মন্ত্রণালয়।

বলা হয়ে থাকে চ্যানেল সিক্সটিন একটি উপগ্রহ-ভিত্তিক বাংলা ভাষার টেলিভিশন চ্যানেল। ১৬ই ডিসেম্বর, ২০১১ থেকে এই চ্যানেলটি পূর্ণাঙ্গ সম্প্রচার শুরু করে। এটি বাংলাদেশের প্রথম সংঙ্গীত বিষয়ক বিনোদন মূলক স্যাটেলাইট টিভি চ্যানেল ।

উল্লেখ্য কিছুদিন আগে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় টিভি চ্যানেল-১৬-এর মালিক খন্দকার গোলাম মুহিতের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো: এনামুল হক এ অভিযোগ গঠন করেন। গত ১৬ নভেম্বর ২০১৩ পল্লবী থানাধীন জনৈকা তরুণীকে বিয়ের প্রলোভন দেখিয়ে গোলাম মুহিত ধর্ষণ করে। এ ঘটনায় বাদি হয়ে ধর্ষিতা তরুণী ২০ নভেম্বর খন্দকার গোলাম মুহিতের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। পরে পল্লবী থানার এ আই কামরুজ্জামান তদন্ত করে ৯ জনকে সাক্ষী করে ২০১৪ সালের ২১ জানুয়ারি সিএমএম আদালতে চার্জশিট দেন।

 

Check Also

এটিএন বাংলার যৌবনে পদার্পন

মিডিয়া খবর:- হাঁটি হাঁটি পা পা শৈশব, কৈশর পার করে যৌবনে পা রাখছে দেশের প্রথম …

চতুর্থ বর্ষে পা রাখল একাত্তর টেলিভিশন

মিডিয়া খবর:- সম্প্রচারের তিন বছর পূর্ণ করল দেশের জনপ্রিয় সংবাদভিত্তিক টিভি চ্যানেল একাত্তর। আজ পা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares