Home » সোশ্যাল মিডিয়া » সস্তা সংবাদ পরিবেশনে বিনোদন সেলিব্রেটিরা নাকী বিব্রত!
p-1

সস্তা সংবাদ পরিবেশনে বিনোদন সেলিব্রেটিরা নাকী বিব্রত!

Share Button

ঢাকা:-

পাভেল রহমানের ফেসবুক থেকে

সংবাদ মাধ্যমের বিনোদন বিভাগ নিয়ে অনেকেরই নানা রকম বক্তব্য আছে। কেউ কেউ বলেন ফালতু চটকদার শিরোনাম করে লোকজনকে রুচিহীন সুরসুরি দেয়ার কাজটি করে যাচ্ছে বিনোদন সাংবাদিকরা। সংবাদ দেখে সেলিব্রেটিরা নাকী বিব্রত!

আরে ভাই, বিভাগটার নামই তো বিনোদন… একটু আনন্দ পাইলে মন্দ কি? এখানে রুচিশীল কিছু আশা করাই তো ভুল। আমাদের শোবিজ সেলিব্রেটিদের দিকে একবার তাকান… তারকা তকমাটা বাইরে রেখে মানুষ হিসেবে কি এমন গুণ তাদের আছে যা নিয়ে সিরিয়াস কিছু লেখা যায়?

আমি সবার কথা বলছি না। অনেকেই আছেন যারা ব্যাক্তিত্ব নিয়েই শোবিজে টিকে আছেন। তবে শোবিজ অঙ্গনের বেশীরভাগ সেলিব্রটিরা নিজেরাই তো ব্যাপক বিনোদন। সেখান থেকে একটু অংশ তুলে এনে পাঠকের মন ভরানো আর কি!

তাদের নিয়ে লিখতে গেলে ঐ প্রেগনেন্ট, হানিমুন, এগুলোই আসে। এগুলো ছাড়া তো এমন মহৎ কোন কার্য সম্পাদন করেনpa-2 নাই যে সেটা নিয়ে সাংবাদিকরা রীতিমতো গবেষণা করে থিসিস লিখবে।

আবারো বলছি এ কথাগুলো শোবিজের সবার জন্য নয়, শুধু তাদের জন্য যারা নানা রকম কীর্তি করে শোবিজ আলোচনার শীর্ষে থাকেন। তাদের জন্যই পত্রিকার বিনোদন বিভাগ জম-জমাট হয়, পাঠক বিনোদিত হয়।

আর যারা রুচিশীল কাজের মধ্য দিয়ে শোবিজ অঙ্গনটাকে আলোকিত করে রাখেন, সমাজকে এগিয়ে নিয়ে যান তারা সব সময়ই বাণিজ্যিক তালিকায় পেছনের দিকে থাকেন। তবে তারাই দীর্ঘ সময় মানুষের হৃদয়ে থাকেন, মানুষের চেতনাকে জাগিয়ে তোলেন এবং সময়ের তালিকায় তারাই টিকে থাকেন। আর বেসম্ভব বিনোদন সেলিব্রেটিরা সময়ের আস্তাকুঁড়ে নিক্ষেপিত হন।

তবে কোন এক রহস্যের কারণে ঐ বেসম্ভব বিনোদন সেলিব্রেটিদের নিউজ চাহিদাই সবচেয়ে বেশী। এক্ষেত্রে পাঠকের রুচি নিয়েও প্রশ্ন উঠে যায়। তাই বেসম্ভব বিনোদন সেলিব্রেটিরা আপনাদের ফালতু কীর্তি-কান্ড বন্ধ করুন, আর প্রিয় পাঠক একটু রুচিটাকে বদলান।

বলছি না শোবিজ অঙ্গনের ইতিহাস মুখস্ত করতে হবে। শুধু ভালো কাজগুলোকে উৎসাহ যোগান। সুরসুরি দেয়া সেলিব্রেটিরা এমনতেই সময়ের আস্তাকুঁড়ে নিক্ষেপিত হবে। সস্তা বাণিজ্যের জন্য আমাদের রুচি যেন নিম্নমানের না হয়ে যায়।

পান্থপথ : বিকেল ৪টা ২৫ মিনিট
৩ জুলাই ২০১৪

 

Check Also

mahi

বন্ধ জাজের ইউটিউব চ্যানেল

মিডিয়া খবর:- বাংলাদেশের অন্যতম বড় প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেল কপিরাইট জটিলতায় বন্ধ হলো। …

messenger video call

বাংলাদেশেও ফেসবুক অ্যাপস্ মেসেঞ্জারে ভয়েস-ভিডিও কল

মিডিয়া খবর:- বাংলাদেশের গ্রাহকরা এখন থেকে ফেসবুকের টেক্সট মেসেজিং অ্যাপস্ মেসেঞ্জার ব্যবহার করে ভয়েস এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares