Home » টিভি নাটক » দ্বৈত চরিত্রে আবুল হায়াত
mediakhabor-abul-hayat

দ্বৈত চরিত্রে আবুল হায়াত

Share Button

ঢাকা:-

সম্প্রতি ‘আর একবার ফিরে আসতে যদি’ শিরোনামের একটি টেলিফিল্মে দ্বৈত চরিত্রে অভিনয় করছেন আবুল হায়াত। নাটকটি রচনা করেছেন আপেল মাহমুদ ও এবং পরিচালনা করেছেন পিকলু চৌধুরী। এতে আরো অভিনয় করেছেন শ্যামল মাওলা, হাসিন, মিঠুসহ অনেকে।

টেলিফিল্মটি সম্পর্কে আবুল হায়াৎ বলেন, ‘একজন মানুষ বৃদ্ধ হয়ে গেলে একাকী হয়ে যায়। তার কথা কেউ চিন্তা করে না। কিন্তু মানুষ বৃদ্ধ হয়ে গেলেই তাকে অবহেলা করা উচিৎ নয়। বরং তার কথাও চিন্তা করা উচিৎ। এই টেলিফিল্মে সেরকম উপলব্ধিই দেখানো হয়েছে।’

নির্মাতা পিকলু চৌধুরী টেলিফিল্মটি সম্পর্কে বলেন, এতে দেখা যাবে রাহাত (শ্যামল) আর লতা (হাসিন) শিল্পী দম্পতি। দুজনেই ছবি আঁকেন। ছবি আঁকা নিয়েই তাদের ব্যস্ততা। অন্যদিকে বৃদ্ধ ইসমাইল আহমেদ (আবুল হায়াত)  রাহাতের বাবা। ছেলে আর ছেলের বউয়ের সঙ্গে তেমন একটা কথা বলার সুযোগ হয় না তার। ইসমাইল সাহেবের স্ত্রী জোহরা বেগম দশ বছর আগেই মারা গেছেন। এরপর থেকেই ইসমাইল সাহেবের চলাফেরা, খাওয়া-দাওয়ার অনেক সমস্যা হতে থাকে। তবে তার চিন্তা তার ছেলে আর ছেলের বউ কোথায় আছে, কেমন আছে, কি করছে, কখন বাসায় ফিরবে এসব নিয়ে। রাহাত আর লতা দেরি করে বাসায় ফিরলে খুব টেনশন হয় ইসমাইল সাহেবের। বারবার ফোন করে রাহাত আর লতাকে। রাহাত আর লতাও রীতিমত বিরক্ত ইসমাইল সাহেবের ‘অহেতুক’ উত্তেজনায়। এদিকে ইসমাইল সাহেবের এই একাকী জীবনে নিজের দ্বৈত স্বত্তা এসে হাজির হয় বারবার। সেই স্বত্তা তাকে প্রশ্ন করে, তাচ্ছিল্য করে। দিনে দিনে ইসমাইল সাহেব একাকিত্বের দহনে পুড়তে থাকেন। এদিকে রাহাত আর লতাও ইসমাইল সাহেবকে নিয়ে নতুন করে ভাবতে থাকেন। রাহাত আর লতা বৃদ্ধ বাবাকে ‘ওল্ড হোমে’ পাঠিয়ে দেওয়ার কথা ভাবে। বিষয়টি ইসমাইল সাহেবের কানে যায়। আর সেদিন রাতেই হারিয়ে যায় ইসমাইল সাহেব। তারপর থানা-পুলিশ। শুরু হয় নতুন আরেক গল্প।

টেলিফিল্মটি আগামী বুধবার চ্যানেল আইতে প্রচারিত হবে।

Check Also

nisho-faria

নিশো-ফারিয়ার একটি তিন মাসের গল্প

মিডিয়া খবর:- মাবরুর রশিদ বান্নাহ নির্মিত নতুন নাটক ‘একটি তিন মাসের গল্প প্রচারিত হবে আগামীকাল …

ftpo

টিভি চ্যানেলের সামনে এফটিপিও’র অবস্থান ঘোষণা

মিডিয়া খবর :- আগামী ১৯ ডিসেম্বর থেকে চারটি টিভি চ্যানেলের সামনে বিদেশি সিরিয়াল বাংলায় ডাবিং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares