Home » মঞ্চ » শিল্পকলায় ‘গররাজী কবিরাজ’
ALOK

শিল্পকলায় ‘গররাজী কবিরাজ’

Share Button

ঢাকা:-

২৭ জুন শিল্পকলার জাতীয় নাট্যশালায় সন্ধা ৭টায় হতে যাচ্ছে নাট্যধারার নতুন হাসির নাটক ‘গররাজী কবিরাজ’এর মঞ্চায়ন । মলিয়েরের বিখ্যাত এ কমেডি নাটকটি রূপান্তর ও নির্দেশনা দিয়েছেন আশীষ খন্দকার। মঞ্চ নাটক মানেই যেনো

মুক্তিযুদ্ধের গল্প নিয়ে কান্নার নাটক পরিবেশ থিয়েটার কিংবা রবীন্দ্রনাথের রথের রশির পর এই নির্দেশক এবার চান দর্শকদের হাসতে হাসতে বাড়ি ফেরা দেখতে। মলিয়েরে বিখ্যাত নাটক দ্যা রেলাকট্যান্ট ডক্টর এর রূপান্তর এই নাটক। খুব সরল গল্প, কিন্তু সাম্প্রতিক সময়ের বিভিন্ন অসঙ্গতিকে ঈঙ্গিত করে নাটকটাকে সমকালীন করতে তুলতে ভুল করেননি নাট্যকার, এর মধ্য দিয়েই দর্শককে আনন্দ দিতে চেয়েছেন।  কমেডিয়া ডেল আর্ট উপস্থাপনা রীতিতে নাটকটি নির্মাণ করা হয়েছে। গররাজি কবিরাজ নাটকের মধ্যে দর্শকদের জন্য যেমন রয়েছে নির্মল বিনোদন ও হাসির উপাদান, তেমনি আমাদের দেশের আর্থসামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রে নানা অসংগতির ইঙ্গিতও আছে।

এ নাটকে অভিনয় করেছেন অলক বসু, শামছুন্নাহার বিউটি, রফিকুল ইসলাম, তমাল, স্মরণ, আশরাফুন নাহার দিনা, রিয়াদ মাহমুদ, শামীমা আকতার মুক্তা, এবং পলাশ।

নাটকের শুরুটা হয় অপার ভালোবাসায় ঘর বাঁধা এক দম্পতির মারামারির মধ্য দিয়ে। কবিরাজ অর্থাৎ মূল চরিত্রে অভিনয় করছেন অলোক বসু। দর্শকরা এই নাটক দেখে হাসতে হাসতে বাড়ি ফিরবেন বলে নির্দেশকের আশা।

Check Also

Untitled-1

সেলিম আল দীন মুক্তমঞ্চে ‘শিখণ্ডী কথা’

মিডিয়া খবর:  হিজলতলী গ্রামে বাড়ি রমজেদ মোল্লার। তার পরিবারে জন্ম হয় রতন মোল্লার। কিন্তু বয়ঃসন্ধিকালে …

জাদুর প্রদীপ

শিল্পকলায় স্বপ্নদলের ‘জাদুর প্রদীপ’

মিডিয়া খবর : স্বপ্নদলের ব্যতিক্রমী প্রযোজনা মাইমোড্রামা ‘জাদুর প্রদীপ’। আজ ৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় শিল্পকলা একাডেমির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares