Home » টেলিভিশন » একাত্তর টিভির ২য় বর্ষপূর্তি
71

একাত্তর টিভির ২য় বর্ষপূর্তি

Share Button

ঢাকা:-

দেশের সর্বপ্রথম হাই ডেফিনেশন (এইচডি) সংবাদভিত্তিক চ্যানেল একাত্তর টেলিভিশন দুই বছর পূর্ণ করে ৩য় বর্ষে পদার্পন করছে আজ। ২০১২ সালের এই দিনে যাত্রা শুরু করেছিল এ চ্যানেল। যাত্রা শুরুর পর এ চ্যানেল সম্প্রচার সাংবাদিকতায় নতুনত্ব আনার চেষ্টা করেছে। শুরু থেকেই দেশীয় টিভি সংবাদ  ও কারেন্ট অ্যাফেয়ার্স বিষয়ক অনুষ্ঠানমালাকে  বিশ্বমানে নিয়ে যাবার চেষ্টা করে যাচ্ছে। এরইমধ্যে চ্যানেলটি সরাসরি সম্প্রচারের পথিকৃৎ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। এসএনজি (স্যাটেলাইট নিউজ গ্যাদারিং) ছাড়া সরাসরি সম্প্রচারের পথিকৃৎ-ও এই চ্যানেল।  

দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একাত্তর টেলিভিশনের উৎসব শুরু হয়েছে শুক্রবার রাত থেকে। কেক কেটে উৎসবের উদ্বোধন করা হবে। শনিবার সকাল ৯টা থেকে বারিধারাস্থ চ্যানেলটির হেড অফিসে আছে দিনব্যাপী বিশেষ আয়োজন। 

উল্লেখ্য কাত্তর টিভি বাংলাদেশের প্রথম বেসরকারি সম্পূর্ণ এইচডি (1080) টেলিভিশন। ২০১২ সালের ২১ জুন এটি পূর্ণাঙ্গ সম্প্রচার কার্যক্রম শুরু করে। এটি দেশের চতুর্থ সংবাদভিত্তিক চ্যানেল।

২০১২ সালের এই দিনে যাত্রা শুরু করেছিল এ চ্যানেল। যাত্রা শুরুর পর এ চ্যানেল সম্প্রচার সাংবাদিকতায় নতুনত্ব আনার চেষ্টা করেছে। শুরু থেকেই দেশীয় টিভি সংবাদ ও কারেন্ট অ্যাফেয়ার্স বিষয়ক অনুষ্ঠানমালাকে  বিশ্বমানে নিয়ে যাওয়ার চেষ্টা করে যাচ্ছে। এরই মধ্যে চ্যানেলটি সরাসরি সম্প্রচারের পথিকৃৎ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। এসএনজি (স্যাটেলাইট নিউজ গ্যাদারিং) ছাড়া সরাসরি সম্প্রচারের পথিকৃৎও এ চ্যানেল।  ২০১২ সালের ২১শে জুলাই যুক্তরাষ্ট্র থেকে বরেণ্য লেখক হুমায়ূন আহমেদের মরদেহ বিমানবন্দরে অবতরণের সঙ্গে সঙ্গে একাত্তরের মাধ্যমে দেশবাসী তা সরাসরি দেখতে পেয়েছিলেন। কমলাপুর রেলস্টেশনে ট্রেনে অগ্নিসংযোগের ঘটনা একাত্তরই প্রথম সরাসরি সম্প্রচার করে। দেশের বাইরে থেকে প্রথমবারের মতো সরাসরি সংবাদ উপস্থাপনার কৃতিত্বও একাত্তরের। ভারতের নির্বাচন চলাকালীন কলকাতা থেকে সরাসরি সংবাদ উপস্থাপনা করেছিলেন শামীম আল আমিন। দেশের টিভি সংবাদের ইতিহাসে এটি ইতিহাস রচনা করেছে। দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একাত্তর টেলিভিশনের উৎসব শুরু হয়েছে গতকাল রাত থেকে। কেক কেটে উৎসব উদ্বোধন করা হয়। আজ সকাল ৯টা থেকে বারিধারায় চ্যানেলটির প্রধান কার্যালয়ে থাকছে দিনব্যাপী বিশেষ আয়োজন। আর প্রতিষ্ঠাবার্ষিকীর দিনব্যাপী চ্যানেলের পর্দাজুড়ে থাকছে বিশেষ অনুষ্ঠানমালা। এসবের মধ্যে রয়েছে নিয়মিত সকল সংবাদের পাশাপাশি সকাল ৯টা ১০ মিনিটে ‘ফুটবল ফিয়েস্তা’, ১০টা ৩০ মিনিটে গোলটেবিল: ‘সংবাদ সংযোগের পথিকৃৎ- এগিয়ে থাকার ২ বছর’, বিকাল ৪টা ৩০ মিনিটে    ‘একাত্তরের ২ বছর’, বিকাল ৫টা ১০ মিনিটে ‘বিশেষ আনন্দযোগ’ ও বিকাল ৬টায় ‘সংবাদ সংযোগের ২ বছর’।

Check Also

premikar biye

দীপ্ত টিভিতে প্রেমিকার বিয়ে

মিডিয়া খবর :- মজার এক গল্পে তৈরি হয়েছে ঈদের নাটক ‘প্রেমিকার বিয়ে’। নাটকটি পরিচালনা করেছেন …

moushumi, riaz, badhon

১০ টেলিফিল্ম ঈদে চ্যানেল আইয়ে

মিডিয়া খবর:-  ঈদুল আযহায় ৭ দিনব্যাপী বর্ণাঢ্য ঈদ আয়োজন সব টিভিতে। এবারের ঈদ আয়োজনে ছয়দিনে চ্যানেল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares