Home » নিউজ » মেয়র আনিসুল হক সম্পাদকদের সহযোগিতা চাইলেন
anisul haque

মেয়র আনিসুল হক সম্পাদকদের সহযোগিতা চাইলেন

Share Button

মিডিয়া খবর:-

নগরীর ‘অনেকগুলো চ্যালেঞ্জ’ মোকাবিলায় জাতীয় দৈনিকের সম্পাদকদের সহযোগিতা চাইলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। রাজধানীর নাগরিক সমস্যা সমাধানে জনসচেতনতা বাড়াতে এবং নগরীর ‘অনেকগুলো চ্যালেঞ্জ’ মোকাবিলায় প্রতিটি সংবাদপত্রে নির্দিষ্ট পরিমাণ জায়গায় সচেতনতামূলক স্লোগান প্রকাশের অনুরোধ জানান তিনি। গতকাল রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সম্পাদকদের সঙ্গে মতবিনিময়কালে মেয়র আনিসুল হক এ আহ্বান জানান।
তিনি বলেন, ঢাকাকে ক্লিন রাখার জন্য অনেক চেষ্টা করে যাচ্ছি। কিন্তু ক্লিন থাকছে না। যানজট, ড্রেনেজ সমস্যাতো আছেই। একজন মেয়র এবং তার ক’জন কর্মকর্তা-কর্মচারীর পক্ষে এসব সমস্যা সমাধান সম্ভব নয়। এজন্য দরকার জনগণের সচেতনতা। সংবাদ মাধ্যমের পক্ষে এই সচেতনতা সৃষ্টি করা সম্ভব। তিনি জনস্বার্থে সিটি করপোরেশনের সচেতনতামূলক বিজ্ঞপ্তি নিয়মিত প্রকাশের জন্য পত্রিকা সম্পাদকদের কাছে ২/১ কলাম বরাদ্দ রাখার অনুরোধ জানান।
মেয়র বলেন, রাস্তার ওপরের ময়লা পাশের দোকানিকে পরিষ্কার করতে হবে। আগামী তিন বছরের মধ্যে ঢাকাকে গ্রীন করতে চাই। এজন্য এক হাজার স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে। তারা বাড়ি ঘরে গিয়ে মানুষকে গাছ লাগাতে, বাগান করতে উদ্বুদ্ধ করবে। প্লেন থেকে ঢাকাকে গ্রীন দেখা যাবে। নির্বাচিত হওয়ার ৮ মাসের মধ্যে নগরীর সৌন্দর্য বাড়াতে বিভিন্ন পদক্ষেপ বর্ণনা করে মেয়র জানান, অন্তত ২০ হাজার বিলবোর্ড উচ্ছেদ করেছি। এক্ষেত্রে অনেক ঝুঁকি নিতে হয়েছে। এ কাজ বাস্তবায়নে নানা কারণে তিন মাস পিছাতে হয়েছে। তবে এখন মানুষ মনে করছে সিটি করপোরেশন কোন উদ্যোগ নিলে তা সফল হবে। এবার নগরীতে দেয়াল লিখন বন্ধ করে দেয়া হবে। তিন হাজার নতুন বাস নামানোর ঘোষণা দিয়ে মেয়র বলেন, বাস মালিকদের ‘সিন্ডিকেট ভাঙা খুবই টাফ’।
নগরীর পানি নিষ্কাশনের সমস্যাকে অনেক বড় সমস্যা বলে তিনি বলেন, রাজধানীর ২৩টি খালের বেশির ভাগ অংশ বেদখল। এসব দখলমুক্ত করতে হবে। এক্ষেত্রে আমরা ওয়াসার কিছু দায়িত্ব নিতে চাই। তিনি বলেন, অনেক পেশার আছে, তারপরও ই-টেন্ডার চালু করেছি। এক লাখ লোকের কবর দেয়ার মতো কবরস্থান বানাচ্ছি। আধুনিক নগর ভবন তৈরি করছি। তবে নগরীর পার্কিং সমস্যা সমাধানে তিনি সম্পাদকদের মতামত চান।
অনুষ্ঠানে দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, দৈনিক জনকণ্ঠের সম্পাদক আতিকুল্লাহ খান মাসুদ, ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, দৈনিক মানবজমিন-এর প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, দৈনিক ইত্তেফাকের ভারপ্রাপ্ত সম্পাদক তাসমিমা হোসেন, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, দৈনিক আমাদের অর্থনীতির সম্পাদক নাঈমুল ইসলাম খান, ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান, ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসের সম্পাদক মোয়াজ্জেম হোসেন, দৈনিক বণিকবার্তার সম্পাদক দেওয়ান মোহাম্মদ হানিফ, বার্তা সংস্থা ইউএনবি’র প্রধান বার্তা সম্পাদক মাহফুজুর রহমানসহ ডিএনসিসি’র উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রের আট মাসপূর্তি উপলক্ষে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।
 

 

Check Also

e kids

তৃতীয় মাই ই- কিডস্ ক্যাম্প-২০১৭

মিডিয়া খবর:- আগামী ২১-২২ জুলাই দেশে শিশু কিশোরদের জন্য ‘মাই ই কিডস’ আয়োজন করেতে যাচ্ছে …

ডিরেক্টরস গিল্ডের গুণীজনদের সম্মাননা

মিডয়া খবর :- ডিরেক্টরস গিল্ডের যে সকল সদস্য (জীবিত ও মৃত) এযাবত স্বাধীনতা পদক, একুশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares