Home » নিউজ » নায়ক রাজ রাজ্জাক আজীবন সম্মাননা পাচ্ছেন

নায়ক রাজ রাজ্জাক আজীবন সম্মাননা পাচ্ছেন

Share Button

মিডিয়া খবর:-

বাংলাদেশের চলচ্চিত্রাঙ্গনে অবদান রাখার জন্য আজীবন সম্মাননা পাচ্ছেন বাংলা চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তী নায়ক রাজ রাrazzak-kaboryজ্জাক। এ সম্মাননা দিচ্ছেন বেসরকাররি টেলিভিশন চ্যানেল এসএ টিভি। ১৯ জানুয়ারি দুপুর ১২টায় এসএ টিভির মুল ভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে নায়ক রাজের হাতে এসএটিভির ব্যবস্থাপনা পরিচালক সালাহউদ্দিন আহমেদ এই সম্মাননা স্মারক তুলে দিবেন।

প্রতি বছর এসএটিভি দেশের শিল্প সাহিত্যসহ বিভিন্ন ক্ষেত্র থেকে বাছাই করে একজন গুণী মানুষকে তার জীবনব্যাপী কর্ম সাফল্যের স্বীকৃতি স্বরুপ এই সম্মাননা প্রদান করে থাকেন। ২০১৫ সালে বাংলাদেশের গুণী শিল্পী ফেরদৌসী রহমানকে আজীবন সম্মাননা প্রদান করে এসএ টিভি।

১৯৬৪ সালে সাম্প্রদায়িক দাঙ্গার উত্তাল সময়ে নতুন জীবন গড়তে একজন সাধারণ মানুষ আবদুর রাজ্জাক স্ত্রী ও শিশু সন্তান বাপ্পাকে নিয়ে ঢাকায় এসেছিলেন শূন্য হাতে। অমানুষিক জীবন সংগ্রামের পর সফল হয়ে আজকের নায়করাজ উপাধি পেয়েছেন| চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তী হয়েছেন| 

কলকাতায় মঞ্চের সঙ্গে জড়িত থাকলেও রাজ্জাকের স্বপ্ন ছিল সিনেমা ঘিরে। নানা প্রতিকূলতা পেরিয়ে তিনি আব্দুল জব্বার খানের সঙ্গে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন। সালাউদ্দিন প্রোডাকশন্সের তেরো নাম্বার ফেকু অস্তাগড় লেন চলচ্চিত্রে ছোট একটি চরিত্রে অভিনয় করে সবার কাছে নিজ মেধার পরিচয় দেন রাজ্জাক। পরবর্তীতে কার বউ, ডাক বাবু, আখেরী স্টেশন-সহ আরো বেশ কয়েকটি ছবিতে ছোট ছোট চরিত্রে অভিনয়ও করেন। ধীরে ধীরে জায়গা করে নেন চলচ্চিত্রাকাশের উজ্জ্বল নক্ষত্র হিসেবে।

Check Also

e kids

তৃতীয় মাই ই- কিডস্ ক্যাম্প-২০১৭

মিডিয়া খবর:- আগামী ২১-২২ জুলাই দেশে শিশু কিশোরদের জন্য ‘মাই ই কিডস’ আয়োজন করেতে যাচ্ছে …

ডিরেক্টরস গিল্ডের গুণীজনদের সম্মাননা

মিডয়া খবর :- ডিরেক্টরস গিল্ডের যে সকল সদস্য (জীবিত ও মৃত) এযাবত স্বাধীনতা পদক, একুশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares