Home » সঙ্গীত » কনকচাঁপার আমাদের খেলাঘর স্কুল
kanak-champa, কনকচাঁপা

কনকচাঁপার আমাদের খেলাঘর স্কুল

Share Button

মিডিয়া খবর:-

‘আমাদের খেলাঘর ইসকুল’ নামে শ্রোতানন্দিত কণ্ঠশিল্পী কনকচাঁপা অনলাইনে একটি স্কুল পরিচালনা করছেন। তিনি দীর্ঘ পাঁচ বছরেরও বেশি সময় ধরে এটি পরিচালনা করছেন। এ স্কুলে তিনি এক সঙ্গে মানবিক মূল্যবোধ, দেশপ্রেম, নৈতিকতা ও গানের প্রশিক্ষণ দিয়ে থাকেন। 

প্রতিদিন রাত ১১টা থেকে ১২টা পর্যন্ত অনলাইনে কনকচাঁপা ছাত্র-ছাত্রীদের ক্লাস নেন। স্কুলের ছাত্র-ছাত্রীরা কনকচাঁপাকে ‘মা’ বলে সম্বোধন করে। প্রতি ছয় মাস পরপর তিনি তার এ গানের স্কুলের পরীক্ষা নিয়ে থাকেন। অনলাইনেই তার পরীক্ষার খাতা দেখা এবং ফলাফল প্রকাশ করা হয়। এ পরীক্ষায় যারা প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকার করে তাদের কনকচাঁপার বাসায় আমন্ত্রণ জানানো হয়ে থাকে। এ ছাত্র-ছাত্রীদের গানসহ বিভিন্ন বিষয়ের উন্মুক্তভাবে প্রশ্নের জবাব দেন কনকচাঁপা।

এ প্রসঙ্গে কনকচাঁপা  জানান, ‘আমি মনের টানেই ব্যক্তিগত উদ্যোগে এই স্কুলটি পরিচালনা করছি। অনেক ব্যস্ততার মধ্যেও সময় বের করে নিয়মিত এ স্কুলের ছাত্রছাত্রীদের ক্লাস নিয়ে থাকি। আমার এই স্কুলে ভর্তি হতে হলে আমার ব্যক্তিগত ফেসবুক আইডিতে একটি সিক্রেট গ্রুপ আছে, সেখানে আবেদন করতে হয়। এরপর আমি অনেক যাচাই-বাছাই করে এই ইসকুলের ছাত্র হিসেবে ভর্তি করি। এ স্কুলের ছাত্র হতে হলে অনেক ধৈর্যের পরীক্ষা দিতে হয়। আমার এ স্কুলের ছাত্র-ছাত্রীর সংখ্যা হচ্ছে ৩২ জন।’

দীর্ঘ পাঁচ বছর ধরে এ স্কুলটি পরিচালনা করলেও এর প্রচার নাই। এ প্রসঙ্গে কনকচাঁপা বলেন, ‘আমি নিজেই চাইনি এটি ব্যাপক আকারে সবাই জানুক। বলতে গেলে আমি একান্ত নিভৃতে দেশের নতুন প্রজন্মের জন্য আনন্দের মাধ্যমে নৈতিকতা ও সংস্কৃতি শিক্ষা দেয়ার চেষ্টা করেছি। আমার এই সামনের দিনগুলোতে অব্যাহত থাকবে।’

এছাড়াও তিনি দেশের বিভিন্ন স্কুল-কলেজে নৈতিকতা শিক্ষাদানের বিষয়ে চিন্তা-ভাবনা করছেন। বর্তমানে কনকচাঁপা দেশ-বিদেশে কনসার্ট নিয়ে ব্যস্ত সময় পার করছেন। সেই সঙ্গে নিয়মিত প্লেব্যাকও করছেন।

সম্প্রতি তিনি ‘পদ্মপুকুর’ শীর্ষক আধুনিক গানের একটি একক অ্যালবাম প্রকাশ করেছেন। প্রযোজনা প্রতিষ্ঠান লেজার ভিশন এটি প্রকাশ করেছে। অ্যালবামের গানগুলো লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার, কবির বকুল, জুলফিকার রাসেল, এসআই শহীদ, হুমায়ুন কবির। এর সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন মাইনুল ইসলাম খান। অ্যালবামটিতে মোট ৮টি গান রয়েছে। গানগুলো হলো পদ্মপুকুর, কবিতার ফুল, জানি না কেন তুমি, মুশলধারায় বৃষ্টি, মনের পাখি, নীলাঞ্জনা-২, তোমায় চাই ও যারে উড়ে যা।

Check Also

Samina-Monir

দুলাভাই জিন্দাবাদ ছবির গানে সামিনা চৌধুরী-মনির খান

মিডিয়া খবর:- গুণী নির্মাতা মনতাজুর রহমান আকবর পরিচালিত নতুন ছবি ‘দুলাভাই জিন্দাবাদ ছবির জন্য দীর্ঘদিন …

Abul-Hayat-Rifa

মিউজিক ভিডিওর মডেল আবুল হায়াত

মিডিয়া খবর:- মিউজিক ভিডিওর মডেল হলেন আবুল হায়াত। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সামনে রেখে প্রযোজনা প্রতিষ্ঠান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares