Home » টিভি নাটক » গোলাম সোহরাব দোদুলের সাহসী গল্পের নাটক
NATO

গোলাম সোহরাব দোদুলের সাহসী গল্পের নাটক

Share Button

ঢাকা:-

কাজী শিলা

ধর্ষকের চরিত্রে জীবনে এই প্রথম অভিনয় করলাম, ভয়ে ভয়ে আছি, সাধারন দর্শকের মনে এরতো আবার বিরূপ প্রতিক্রিয়া হয়। এর আগে ২টা নাটকে নেগেটিভ চরিত্রে অভিনয় করে দর্শকের বিরাগভাজন হয়েছি, প্রশ্নের সম্মুখীন হয়েছি। শ্যুটিং এর ফাঁকে গ্রীনরূমের আড্ডায় কথাগুলো বলছিলেন অভিনেতা চঞ্চল চৌধুরী।

তার সুরে সুর মিলিয়ে রিচি সোলায়মান বললেন, আমিও এর আগে কখনও পতিতার ভুমিকায় অভিনয় করিনি। “ দোদুল ভাই আপনি আমাকে দিয়ে কি যে সব করাচ্ছেন!”

“তুমি তো কিছু করছো না! করছে তোমার ক্যারেক্টার।” বললেন ডিরেক্টার গোলাম সোহরাব দোদুল।

এরপর শুরু হল আরেক কসরত। রিচি আপাকে সিগারেট খাওয়া শেখানোর পালা। চরিত্রের প্রয়োজনে তাকে খুবই অভ্যস্ত এবং দীর্ঘদিন নিয়মিতভাবে সেবনকারী হিসেবে সিগ্রেট টানতে হবে। শুরু হল প্রশিক্ষণ। এক্সপাটরা লেগে গেলেন কাজে । রিচি আপা লাইটার দিয়ে কিছুতেই সিগ্রেট আর ধরাতে পারেন না। শেষ পযন্ত আগুন জ্বলল। এর পর কেউ বললেন দু আঙ্গুলের ফাঁকে এভাবে ধর,  কেউ বললেন ধোঁয়া গিলে ফেলো, কেউ বললেন ধোঁয়াটা না গিলতে পারলে আটকে রেখে একটু পর ধীরে ধীরে ছাড়ো। এভাবে চলল একটার পর একটা সিগ্রেট খাওয়ার প্রাকটিস।

 এইসব নানা কথায় আর রং চা এর ফাঁকে ফাঁকে ধীর লয়ে চলছিল গোলাম সোহরাব দোদুল এর ঈদুল ফিতর উপলক্ষ্যে বিশেষ নাটক “এটি একটি সিনেমার গল্প” এর শ্যুটিং। নাটকটির কাহিনী শুরু হয়েছে দুজন ফিল্ম মেকার নিয়াজ ও জেরিনের গ্রামে নিরিবিলিতে সিনেমার গল্প তৈরি করতে আসা নিয়ে। প্রথম গল্পটি বলে নিয়াজ। গল্পে দেখা যায়, একটি এতিম মেয়ে কলি ঢাকায় কাজের সন্ধানে এসে ধর্ষিত হয়ে একটা পুনর্বাসন কেন্দ্রে আশ্রয় পায়। একটা ছোট্ট এন জি ও এর মালিক হাবিব অসহায় কলিকে উদ্ধার করে আশ্রয় দেয় নিজের বাড়িতে। কলিকে আইনী সহায়তা ও ক্ষতিপুরণ দেয়ার জন্য নানা অর্গানাইজেশনে চেষ্টা করে সে। কলি হাবিবের সততায়, উদারতায় মুগ্ধ হয়। দুজনই দুজনের প্রতি ভালোবাসার সুঁতোর টান অনুভব করে। কলির অসহায়ত্ব তুলে ধরে হাবিব একটি আন্তর্জাতিক মানবিক সংস্থার কাছ থেকে ৮ লাখ টাকা হাতিয়ে নেয়। কলিকে ক্ষতিপুরণ দেয়া তো দুরের কথা ধর্ষন করে বিতাড়িত করে বাড়ি থেকে।  গল্পটি জেরিনের পছন্দ হয়না। তখন জেরিন ২য় গল্পটি বলে।

সমাজএক কঠিন বাস্তবতা নিয়ে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাংলাভিশনের জন্য নির্মিত হচ্ছে নাটক “এটি একটি সিনেমার গল্প”। তিনটি ভিন্ন লোকেশন ভিন্ – উত্তরার রংধনু হাউস, বিরুলিয়া আসুলিয়া এবং ঢাকা শহরের একটি অভিজাত হোটেল ও বিভিন্ন রাস্তায় পুরোদমে শ্যুটিং চলছে নাটকটির।

মুল গল্প গোলাম সোহরাব দোদুল, রচনা আদনান আদীব খান, চিত্রনাট্য ও পরিচালনা গোলাম সোহরাব দোদুল। অভিনয়ে আছেন চঞ্চল চৌধুরী, রিচি সোলায়মান, মীর সাব্বির, অপর্ণা ঘোষ, মিতা চৌধুরী,  রানা যুবরাজ, খলিলুর রহমান কাদেরী, মতিউর সুমন, সৈকত সিদ্দিকি, বাপ্পি সাইফ, আমি কাজী শিলা এবং আরো অনেকে। নাটকটি প্রযোজনা করেছেন স্বয়ং রিচি সোলায়মান।

 

Check Also

monpura

টিভি পর্দায় আবারও চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি

মিডিয়া খবর:- আবারও একসঙ্গে অভিনয় করছেন মনপুরা’ জুটি চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি । নাটকের …

Litu-anam-chadni

লিটু আনাম-চাঁদনীর টিভি নাটক মায়াজাল

মিডিয়া খবর:- মায়াজাল নাটকে জুটিবদ্ধ হলেন লিটু আনাম ও চাঁদনী। লিখেছেন মোহাম্মদ নোমান। আজ বৃহস্পতিবার রাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares