Home » মঞ্চ » শিল্পকলায় গোলাপজান ও সোনাই মাধব
sonai madhab

শিল্পকলায় গোলাপজান ও সোনাই মাধব

Share Button

মিডিয়া খবর :-

রাজধানীর সেগুনবাগিচার জাতীয় নাট্যশালায় আজ ৯ জানুয়ারি শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় মঞ্চায়ন হবে থিয়েটার আর্ট ইউনিটের নাট্যপ্রযোজনা ‘গোলাপজান’। আবু তাহেরের গল্প অবলম্বনে এর নাট্যরূপ ও নির্দেশনা দিয়েছেন একুশে পদকপ্রাপ্ত প্রয়াত নাট্যব্যক্তিত্ব এস এম সোলায়মান।

পুরান ঢাকার ধনবাদী সমাজ ব্যবস্থা বিকাশের ধারায় ক্রমাগত সংগ্রামী হয়ে ওঠা একজন শ্রমজীবী নারীর জীবনের কাহিনী নিয়ে নির্মিত হয়েছে ‘গোলাপজান’। নাটকটিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন রোকেয়া রফিক বেবী। আরও অভিনয় করেছেন- প্রশান্ত হালদার, চন্দন রেজা, সাইফ সুমন, রেজাউল আমীন সুজন, কামাল রায়হান, সাথী রঞ্জন দে, স্বাধীন শাহ, হাসনাত প্রদীপ, স্বর্ণা সরকার প্রমুখ।

নাটকটির মঞ্চ পরিকল্পনা করেছেন কামাল উদ্দীন কবির, আলোক পরিকল্পনায় ঠাণ্ডু রায়হান, সঙ্গীত তত্ত্বাবধানে সেলিম মাহবুব এবং নেপথ্য কণ্ঠ দিয়েছেন এস এম সোলায়মান ও মোহাম্মদ বারী। এ ছাড়া আলোক নিয়ন্ত্রণে রয়েছেন আবু সুফিয়ান বিপ্লব ও শব্দ নিয়ন্ত্রণে গাজী মহসিন ফেরদৌস।

এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে সোনাই মাধব

ময়মনসিংহ গীতিকা অবলম্বনে নিরিক্ষন ধর্মী একটি প্রযোজনা  “সোনাই মাধব”। বাংলাদেশ এর আদি ঐতিহ্য পদাবলী কিত্তন এবং যাত্রার সমন্বয়ে, পরিবেশিত হয় পদাবলী যাত্রা পালা “সোনাই মাধব”।

লোক নাট্যদল (সিদ্ধেশ্বরী) প্রযোজিত এবং লিয়াকত আলী লাকী নির্দেশিত বাঙলা মঞ্চের এই অনবদ্য প্রযোজনাটি দীর্ঘদিন বন্ধ থাকার পর দর্শকদের বিপুল অনুরধে আবারো নতুন আঙ্গিকে মঞ্চে প্রদর্শিত হচ্ছে। ইতিমধ্যেই ভারত এর আমন্ত্রণে সেখানকার দর্শক মাতিয়ে এসেছে কলাকুশলী বৃন্দ।
তারিখ : ০৯-০১-২০১৬
স্থান : বাংলাদেশ শিল্পকলা একাডেমী এর এক্সপেরিমেন্টাল থিয়েটার হল।
সময় : সন্ধ্যা ০৬:৩০ মিনিট
টিকেট : ৫০০/- টাকা, ২০০/- টাকা এবং ১০০/- টাকা।

Check Also

Untitled-1

সেলিম আল দীন মুক্তমঞ্চে ‘শিখণ্ডী কথা’

মিডিয়া খবর:  হিজলতলী গ্রামে বাড়ি রমজেদ মোল্লার। তার পরিবারে জন্ম হয় রতন মোল্লার। কিন্তু বয়ঃসন্ধিকালে …

জাদুর প্রদীপ

শিল্পকলায় স্বপ্নদলের ‘জাদুর প্রদীপ’

মিডিয়া খবর : স্বপ্নদলের ব্যতিক্রমী প্রযোজনা মাইমোড্রামা ‘জাদুর প্রদীপ’। আজ ৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় শিল্পকলা একাডেমির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares