Home » নিউজ » আদালত অবমাননা: চ্যানেল টোয়েন্টিফোর ও ৭ জনকে অব্যাহতি
muktsbakh

আদালত অবমাননা: চ্যানেল টোয়েন্টিফোর ও ৭ জনকে অব্যাহতি

Share Button
 
ঢাকা:-
বৃহস্পতিবার বিচারপতি এম এনায়েতুর রহিমের নেতৃত্বে ট্রাইব্যুনাল-১ কিছু পর্যবেক্ষণসহ মামলাটি নিষ্পত্তি করেন।

চ্যানেল টোয়েন্টিফোর, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফর উল্লাহ চৌধুরী ও সাংবাদিক মাহফুজউল্লাহসহ আটজনকে আদালত অবমাননার অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুন্যাল।

বৃহস্পতিবার বিচারপতি এম এনায়েতুর রহিমের নেতৃত্বে ট্রাইব্যুন্যাল-১ কয়েকটি পর্যবেক্ষণসহ মামলাটি নিষ্পত্তি করেন।

পর্যবেক্ষণে বলা হয়েছে, সমাজে দায়িত্বশীল ব্যক্তিরা দায়িত্বশীল ভূমিকা পালন করবে এটাই আদালত প্রত্যাশা করে। কী ধারায় গঠনমূলক সমালোচনা করা যায় সেটি জেনেই তারা সমালোচনা করবে। এছাড়া চ্যানেল টোয়েন্টিফোরে গত বছরের ১৮ সেপ্টেম্বরের ওই ‘মুক্তবাক’ অনুষ্ঠানটি পুনঃপ্রচার করা যাবে না। তবে চ্যানেলটির অনুষ্ঠানটি চলবে।

প্রসঙ্গত, গত বছরের ২৬ সেপ্টেম্বর ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাংবাদিক মাহফুজ উল্লাহসহ চ্যানেল টোয়েন্টিফোর কর্তৃপক্ষের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ কেন আনা হবে না- জানতে চেয়ে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেন ট্রাইব্যুনাল।

এর আগে ২৪ সেপ্টেম্বর ট্রাইব্যুনালের রেজিস্ট্রারের কার্যালয় বরাবর প্রসিকিউশনের পক্ষ থেকে বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টিফোর কর্তৃপক্ষসহ ৮ জনকে বিবাদী করে অভিযোগ দাখিল করা হয়।

প্রসিকিউশনের অভিযোগে বলা হয়, গত বছরের ১৮ সেপ্টেম্বর চ্যানেল টোয়েন্টিফোরে সম্প্রচারিত রাত এগারটার ‘মুক্তবাক’ নামক টকশো’তে ট্রাইব্যুনালে বিচারাধীন সালাউদ্দিন কাদের চৌধুরীর বিচার নিয়ে আপত্তিকর মন্তব্য করা হয়।

টকশো’তে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, “বিচারপতি শামীম হাসনাইন সালাউদ্দিন কাদের চৌধুরীর পক্ষে সাক্ষ্য দিতে চেয়েছিলেন। কিন্তু কেন তাকে দেওয়া হয়নি। তাহলে কি বিচারের বাণী নিভৃতে কাঁদবে না?”

Check Also

media unity

বিজ্ঞাপন ও অর্থ পাচার সমাধানে তথ্য ও বানিজ্যমন্ত্রী

মিডিয়া খবর :- বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন পাচার বন্ধে দেয়া মিডিয়া ইউনিটির সুপারিশ খতিয়ে দেখতে বিটিভির …

curry

বাঙালীর কারীশিল্প ব্রিটিশদের হৃদয় ছুয়েছে

মিডিয়া খবর:-     -: নাজমুল হোসেন, লন্ডন থেকে :- গত সোমবার লন্ডনের বাটারসি ইভোলিউশনে কারী শিল্পের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares