Home » নিউজ » বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব ২০১৬

বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব ২০১৬

Share Button

মিডিয়া খবর:-

শুরু হতে যাচ্ছে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ৬৪ জেলা শিল্পকলা একাডেমির পরিবেশনায় ১-১৮ জানুয়ারি বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব ২০১৬।

প্রতিদিন বিকাল ৪.৩০মি. একাডেমির নন্দন মঞ্চে বাংলাদেশের সকল জেলা শিল্পকলা একাডেমির শিশুদল ও বড়দের পরিবেশনায় সমবেত সঙ্গীত, সমবেত নৃত্য, একক সঙ্গীত, আবৃত্তি, অভিনয় ও জেলার বৈশিষ্টপূর্ণ পরিবেশনা নিয়ে  ‘বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব’ ২০১৬ আয়োজন করা হয়েছে।
প্রতিদিন ৪টি জেলা ঐতিহ্যবাহী সাংস্কৃতিক পরিবেশনা উপস্থাপন করবে।

আগামি ০১ জানুয়ারি ২০১৬ শুক্রবার বিকাল ৪.৩০মি. প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১৮দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আসাদুজ্জামান নূর, এমপি। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক, স্বাগত বক্তব্য প্রদান করবেন একাডেমির সচিব জনাব জাহাঙ্গীর হোসেন চৌধুরী এবং ধন্যবাদ জ্ঞাপন করবেন একাডেমির সঙ্গীত, নৃত্য ও আবৃত্তি বিভাগের পরিচালক জনাব সোহরাব উদ্দীন।

আয়োজন উপলক্ষে আজ ৩০ ডিসেম্বর ২০১৫ বুধবার দুপুর ১২টায় একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার হল (লিফট-৬) এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। আলোচনায় একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী বলেন ৬৪ জেলা শিল্পকলা একাডেমির অংশগ্রহণে নাট্যোৎসব হয়েছে তবে এই প্রথম সাংস্কৃতিক উৎসব আমরা ভবিষ্যতে চেষ্টা করবো প্রতিটি জেলায় আলাদাভাবে প্রতিবছরই সাংস্কৃতিক উৎসব আয়োজনের জন্য, আর ঢাকায় এই উৎসবের আয়োজনের উদ্দেশ্যে যাতে করে সবার মধ্যে একটা প্রতিযোগিতার মনোভাব তৈরী হয় যেহেতু এখানে বিচারকদের ভূমিকা থাকবে, এতে অংশগ্রহণকারীদের মধ্যে উৎসাহ কাজ করবে এবং কেন্দ্রীয় পর্যায়ের লোকজন জানবে যে প্রত্যন্ত অঞ্চলে অনেক ভাল সংস্কৃতি চর্চার ব্যবস্থা আছে এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি যে সংস্কৃতির বিকাশে কাজ করছি, তা প্রতিয়মান। আমরা আশা করি বর্তমান সংস্কৃতিবান্ধব সরকারের এই আন্তরীকতা অব্যাহত থাকলে দেশের প্রতিটি মানুষ সংস্কৃতির আলোয় আলোকিত হবে।

Check Also

e kids

তৃতীয় মাই ই- কিডস্ ক্যাম্প-২০১৭

মিডিয়া খবর:- আগামী ২১-২২ জুলাই দেশে শিশু কিশোরদের জন্য ‘মাই ই কিডস’ আয়োজন করেতে যাচ্ছে …

ডিরেক্টরস গিল্ডের গুণীজনদের সম্মাননা

মিডয়া খবর :- ডিরেক্টরস গিল্ডের যে সকল সদস্য (জীবিত ও মৃত) এযাবত স্বাধীনতা পদক, একুশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares