Home » অনুষ্ঠান » ২৭ এ পা রাখলো ইত্যাদি
ittadi-chandpur

২৭ এ পা রাখলো ইত্যাদি

Share Button

মিডিয়া খবর:-

দেখতে দেখতে ২৬ বছর অতিক্রম করে ২৭ এ পা রাখলো জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। আগামী ২৯ জানুয়ারি ‘ইত্যাদি’র পরবর্তী পর্ব প্রচার হবে। 

কোটি মানুষের প্রিয় অনুষ্ঠান ‘ইত্যাদি’ দেশের সাংস্কৃতিক অঙ্গনে ব্যাপক অবদান রেখেছে। জনসচেতনতামূলক নাট্যাংশ, মানসম্পন্ন সংলাপ, চমকপ্রদ ঘটনাবিন্যাস, দেশীয় ঐতিহ্য উপস্থাপন, তারকাশিল্পীদের পরিবেশনা, দেশাত্মবোধক গান, কাব্যিক উপস্থাপনা এবং সৃজনশীল দরিদ্র ব্যক্তিদের অর্থিক সহযোগিতা প্রদানের মাধ্যমে ‘ইত্যাদি’ অনুষ্ঠান নির্মাণের আদর্শ হয়ে উঠেছে।

বাংলাদেশের ম্যাগাজিন অনুষ্ঠানের অন্যতম পথপ্রদর্শক ‘ইত্যাদি’। দীর্ঘ সময় ধরে এ অনুষ্ঠানটি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করে আসছেন একুশে পদকপ্রাপ্ত ব্যক্তিত্ব, ইত্যাদি’র প্রাণপুরুষ হানিফ সংকেত। রচনার ধারা অক্ষুণ্নতায়, ছন্দময় উপস্থাপনায় এবং নিখুঁত পরিচালনায় তিনি নিজেকে আকাশছোঁয়া উচ্চতায় নিয়ে গেছেন।

সামাজিক দায়বদ্ধতাকে প্রাধান্য দিয়ে ‘ইত্যাদি’ এখন সামাজিক আন্দোলনে পরিণত হয়েছে। ‘ইত্যাদি’তে তুলে ধরা আলোকিত মানুষদের অনেকেই পরে রাষ্ট্রীয় সম্মানে ভূষিত হয়েছেন। টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত সামাজিক, মানবিক এবং বৈচিত্র্যময় অনুসন্ধানী প্রতিবেদনে দর্শকরাও আলোকিত পথের সন্ধান পেয়েছেন। টেলিভিশন অনুষ্ঠানকে স্টুডিওর চারদেয়াল থেকে বের করে ‘ইত্যাদি’ দেশের বিভিন্ন ইতিহাস, ঐতিহ্য ও প্রত্নতাত্তি্বক গুরুত্বপূর্ণ স্থানকে সগৌরবে উপস্থাপন করছে।

এ প্রসঙ্গে হানিফ সংকেত বলেন, ‘দর্শকদের অকুণ্ঠ সমর্থন ও ভালোবাসার কারণে এতকিছু সম্ভব হয়েছে। গত ২৬ বছর ধরে দিন-রাত পরিশ্রম করে ইত্যাদির প্রতিটি পর্ব নির্মাণ করছি। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।’ তিনি আরো জানান, ২৭ বছরে পা রাখাপূর্বক আগামী ২৯ জানুয়ারি ‘ইত্যাদি’র পরবর্তী পর্ব প্রচার হবে। বর্তমানে এ পর্বের কাজ চলছে।

Check Also

jagroto ahonker

বিজয় দিবসে বৈশাখী টেলিভিশনে জাগ্রত অহংকার

মিডিয়া খবর:- ১৬ই ডিসেম্বর অনেক ত্যাগ তিতিক্ষার বিনিময়ে আমাদের দেশের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বিজয় অর্জিত …

media unity

দ্বন্দের অবসান, মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত ফরিদুর রেজা সাগরের

মিডিয়া খবর :- নিজেদের মধ্যেকার ঝগড়া মিটিয়ে নিলেন চ্যানেল মালিকগন। শনিবার ঢাকা ক্লাবে টেলিভিশন চ্যানেল সংগঠন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares