Home » নিউজ » থার্টিফার্স্টে সন্ধ্যার পর অনুষ্ঠান না করার পরামর্শ প্রধানমন্ত্রীর

থার্টিফার্স্টে সন্ধ্যার পর অনুষ্ঠান না করার পরামর্শ প্রধানমন্ত্রীর

Share Button

মিডিয়া খবর:-

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রীদের সতর্ক থাকতে বলেছেন। কারন দেশকে অস্থিতিশীল করতে দেশি-বিদেশি চক্র সক্রিয় আছে। গতকাল সোমবার মন্ত্রিসভার বৈঠকে নির্ধারিত এজেন্ডা শেষে এক অনানুষ্ঠানিক আলোচনায় প্রধানমন্ত্রী এ সতর্কবার্তা দেন। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে সচিবালয়ে এ বৈঠক হয়।

থার্টিফার্স্টে সন্ধ্যার পর অনুষ্ঠান না করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রেক্ষাপট বিবেচনা করে তিনি থার্টিফার্স্ট নাইট উদযাপন করতে বলেছেন। বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন পর্যটক আকর্ষণে কক্সবাজারে বড় করে থার্টিফার্স্ট নাইট উদযাপনের বিষয়টি মন্ত্রীদের অবহিত করেন। তাঁর বক্তব্যের পর সম্প্রতি মসজিদসহ দেশের বিভিন্ন স্থানে হামলা, অস্ত্র, গোলা-বারুদসহ জঙ্গি গ্রেপ্তারের বিষয়টি তুলে ধরেন মন্ত্রীরা। মন্ত্রিসভার বেশির ভাগ সদস্য এতে অংশ নেন। এর পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী বিভিন্ন নির্দেশনা দেন।

২৪ ডিসেম্বর মিরপুরে জেএমবির আস্তানায় অভিযান, ২৫ ডিসেম্বর রাজশাহীর বাগমারায় কাদিয়ানি মসজিদে আত্মঘাতী বোমা হামলা, ২৭ ডিসেম্বর রাতে গাজীপুরে জঙ্গি আস্তানা সন্দেহে এক বাড়িতে অভিযান চালানোর ঘটনার দিকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন, দেশ নিয়ে চক্রান্তকারীর অভাব নেই। নানা ধরনের ষড়যন্ত্র চলছে। দেশকে অস্থিতিশীল করতে দেশি-বিদেশি চক্র সক্রিয় রয়েছে। তারা নানা ছক নিয়ে অগ্রসর হচ্ছে। মন্ত্রীদের সতর্ক থাকা এবং পরিস্থিতি বুঝে কাজ করার নির্দেশ দিয়ে শেখ হাসিনা বলেন, ‘অনেক চাপ উপেক্ষা করে যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে, রায় কার্যকর হচ্ছে। যুদ্ধাপরাধীরা দেশের বিভিন্ন স্থানে হামলার সঙ্গে জড়িত রয়েছে।’

তিনি আরো বলেন, ‘সব দায়িত্ব শুধু স্বরাষ্ট্রমন্ত্রীর একার নয়, সবাইকেই যার যার অবস্থান থেকে পরিস্থিতি মোকাবিলায় ভূমিকা রাখতে হবে। অবহেলা করা যাবে না। সবাইকে সচেতন থাকতে হবে।’ যেকোনো আনন্দ উৎসব পালনের আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে পরামর্শ করতেও বলেছেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, ‘থার্টিফার্স্ট নাইটে সন্ধ্যার পর অনুষ্ঠান করা ঠিক হবে না। আনন্দ করতে কোনো বাধা নেই। তবে তা রাতে না করাই ভালো। সব সময় একভাবে আনন্দ করতে হবে এমন নয়। দিনের বেলায়ও তো আনন্দ করা যায়।’

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, পরিস্থিতির কারণে কক্সবাজারে আয়োজিত আতশবাজি স্থগিত করা হয়েছে। তবে অন্যান্য কর্মসূচি চলবে। 

Check Also

tpa

বিশ্ব টেলিভিশন দিবসে টিপিএ’র স্বতস্ফুর্ত সমাবেশ

মিডিয়া খবর :- বিশ্ব টেলিভিশন দিবস আজ। ১৯২৬ সালের এইদিনে বিজ্ঞানী জন লোগি বেয়ার্ড টেলিভিশন …

প্রযোজকদের একসুত্রে বাঁধবে টিপিএ

মিডিয়া খবর :- নবগঠিত টেলিভিশন প্রডিউসার্স অ্যাসোসিয়েশনের (টিপিএ) উদ্যোগে মত বিনিময় সভা অনুষ্ঠিত হল ১৭ নভেম্বর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares