Home » চলচ্চিত্র » তিনটি ভিন্ন বয়সে ফারজানা ছবি
farjana-chabi

তিনটি ভিন্ন বয়সে ফারজানা ছবি

Share Button
মিডিয়া খবর :-
বাউল সম্রাট শাহ্ আব্দুল করিমকে নিয়ে নির্মিত জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘রঙ্গের দুনিয়া’য় অভিনয় করলেন ফারজানা ছবি। এই চলচ্চিত্রে ফারজানা ছবিকে দেখা যাবে শাহ্ আব্দুল করিমের স্ত্রী ‘সরলা’ রূপে, যার অনুপ্রেরণায় এবং যাকে সংগীত সাধনার মুর্শিদ মেনে বাউল শাহ্ আব্দুল করিম নিজেকে একজন সাধকরূপে নির্মাণ করতে সক্ষম হয়েছিলেন। এই চলচ্চিত্রে ফারজানা ছবিকে উপস্থাপন করা হয়েছে তিনটি ভিন্ন বয়স এবং ভিন্ন রূপরেখায়।
ছবির কাহিনীতে সরলা চরিত্রটির বয়স শুরু হয়েছে ১৭ থেকে যা শেষ হয় ৬৫-তে গিয়ে। ‘সরলা’ চরিত্রে অভিনয় প্রসঙ্গে ফারজানা ছবি বলেন, ‘লালন শাহের পর বাউল সংগীতের সবচেয়ে প্রভাব বিস্তারকারী বাউল শিল্পী শাহ্ আব্দুল করিম, কিন্তু লালন শাহ্ ও হাছন রাজা; সংগীতের এই দুই মহান সাধককে নিয়ে চলচ্চিত্র নির্মাণ হলেও শাহ্ আব্দুল করিমকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের প্রয়াস এই প্রথম।
আর এমন একটি চমৎকার প্রচেষ্টায় ‘সরলা’র মতো অন্যতম অসাধারণ এই চরিত্রে রূপদান করার চেষ্টা করতে পেরে আমি সত্যিই আনন্দিত, কতটা সফল হতে পেরেছি তা দর্শক বলবেন এই প্রত্যাশায় রইলাম। নির্মাতা মোক্তাদির ইবনে ছালামের চিত্রনাট্য এবং পরিচলনায় নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘রঙ্গের দুনিয়া’। এতে বাউল আব্দুল করিমের তিনটি ভিন্ন ভিন্ন বয়সে অভিনয় করেছেন ফারদিন, আগুন ও খাইরুল আলম সবুজ। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন স্বাধীন খসরু, ঝুনা চৌধুরী, শিরী বকুল, শানুরাইদেবী শানুসহ প্রায় ২০০ বাউল শিল্পী। আর এই চলচ্চিত্রে ব্যবহৃত হয়েছে বাউল শাহ্ আব্দুল করিমের প্রচলিত এবং বিলুপ্তপ্রায় অজস্র কালজয়ী গান। সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও গাজীপুরের বিভিন্ন লোকেশনে ছবিটির শুটিং চলছে।

Check Also

nuru miah o tar beauty driver

নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার

মিডিয়া খবর :- গত ২৪ জানুয়ারি কোনও কর্তন ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় …

tanha, shuva

ভাল থেকো চলচিত্রের পোস্টার প্রকাশ

মিডিয়া খবর:- প্রকাশ হল জাকির হোসেন রাজুর নির্মিতব্য চলচিত্রের পোস্টার। জাকির হোসেন রাজুর নির্মাণে আসছে নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares