Home » নিউজ » শিল্পকলা একাডেমি কর্মচারী ইউনিয়ন কমিটির অভিষেক
shilpakala

শিল্পকলা একাডেমি কর্মচারী ইউনিয়ন কমিটির অভিষেক

Share Button

মিডিয়া খবর :-

বাংলাদেশ শিল্পকলা একাডেমি কর্মচারী ইউনিয়নের উদ্যোগে আগামী ২১ ডিসেম্বর ২০১৫ সোমবার সন্ধ্যা ৬.০০টায় একাডেমির জাতীয় নাট্যশালা মূল মিলনায়তনে বাংলাদেশ শিল্পকলা একাডেমি কর্মচারী ইউনিয়নের নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠান ২০১৫ আয়োজন করা হয়েছে।shilpakalaex
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আসাদুজ্জামান নূর, এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যথাক্রমে মাননীয় সংসদ সদস্য বারিশাল-২ এডভোকেট তালুকদার মোঃ ইউনুস, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব জনাব আক্তারী মমতাজ, সাম্মানিক সভাপতি, ইন্টারন্যাশনাল থিয়েটার ইন্সটিটিউট জনাব রামেন্দু মজুমদার, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী, একাডেমির সচিব জনাব জাহাঙ্গীর হোসেন চৌধুরী এবং বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের সভাপতি জনাব মোঃ মোয়াজ্জেম হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমি কর্মচারী ইউনিয়নের সভাপতি ও অভিষেক অনুষ্ঠান ২০১৫ এর আহ্বায়ক এস এম সালাউদ্দিন, স্বাগত বক্তব্য প্রদান করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমি কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক জনাব মুহাম্মদ সাইদুর রহমান এবং ধন্যবাদ জ্ঞাপন করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমি কর্মচারী ইউনিয়নের সহসভাপতি জনাব মোহাম্মদ সুমন মিয়া।

অনুষ্ঠান সূচি: সন্ধ্যা ৬.০০টায় একাডেমির জাতীয় নাট্যশালা মূল মিলনায়তনে সকল অতিথিদের অংশগ্রহণে আলোক প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা, উদ্বোধনী নৃত্য মডেল অভিনেত্রী ও নৃত্য পরিচালক সাদিয়া ইসলাম মৌ এর পরিবেশনায় নৃত্য, আলোচনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে সমবেত নৃত্য পরিচালনায় সাদিয়া ইসলাম মৌ এবং কর্মচারী ইউনিয়ন পরিচালিত সৃজনশীল সাংস্কৃতিক ঐক্য পরিবেশিত নৃত্য, সমবেত সঙ্গীত পরিবেশনায় ঢাকা সাংস্কৃতিক দল ও সৃজনশীল সাংস্কৃতিক ঐক্য, একক সঙ্গীত, শিল্পী রফিকুল আলম, এস আই টুটুল, দিনাত জাহান মুন্নি, সমীর বাউল ও শাহীন, ক্লোজআপ তারকা সালমা, রাজীব, পুলক ও টুটুল, আবৃত্তি শিল্পী মাহিদুল ইসলাম ও তামান্না ডেইজী এবং যাদুশিল্পী এ এইচ রানা’র পরিবেশনা।

প্রসঙ্গত,বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশীয় সংস্কৃতির বিকাশের লক্ষে ১৯৭৪ খ্রি: বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রতিষ্ঠা করেন। বর্তমান সংস্কৃতি বান্ধব সরকারের পৃষ্ঠপোষকতায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রচেষ্টায় একাডেমির কার্যক্রম বর্তমানে জেলা থেকে উপজেলা পর্যায়ে বিস্তৃতি লাভ করেছে। বর্তমানে শিল্পসংস্কৃতির এই জাতীয় প্রতিষ্ঠানটি দেশীয় সংস্কৃতির বিকাশ, প্রচার ও প্রসারের লক্ষে অবিরাম কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠানটিতে সাধারণ কর্মচারীদের কল্যাণে সরকারি রেজিস্ট্রেশনকৃত একটি ইউনিয়ন রয়েছে। যাহার রেজি নং ঢাক-১৫৫৯। উক্ত ইউনিয়ন সাধারণ কর্মচারীদের পাশে এবং সংস্কৃতির বিকাশ, প্রচার ও প্রসার কাজে সহযোগিতা প্রদানের লক্ষে ১৯৮০ খ্রি: প্রতিষ্ঠা লাভ করে। গত ১৩ অক্টোবর ২০১৫ উক্ত ইউনিয়নের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচিত কার্যনির্বাহি পরিষদ যথাক্রমে সভাপতি-এস এম সালাউদ্দিন, সহসভাপতি-মোহাম্মদ সুমন মিয়া, সাধারণ সম্পাদক মুহাম্মদ সাইদুর রহমান, সহসাধারণ সম্পাদক মুহাম্মদ মোফাজ্জাল হোসাইন, সাংগঠনিক সম্পাদক মোঃ সোলেমান আলী, দপ্তর সম্পাদক মোঃ কায়সার কায়সার হামিদ, কোষাধ্যক্ষ আতিকুর রহমান এবং সদস্য নজরুল ইসলাম, জাহাঙ্গীর আলম ও সফিক মিয়া।   কর্মচারী ইউনিয়নের পরিচালনায় “সৃজনশীল সাংস্কৃতিক ঐক্য” নামে একটি সাংস্কৃতিক সংগঠন রয়েছে।

Check Also

bangobondhu

স্বাধীনতা, এই শব্দটি কীভাবে আমাদের হলো

মিডিয়া খবর :- স্বাধীনতা, এই শব্দটি কীভাবে আমাদের হলো – নির্মলেন্দু গুণ একটি কবিতা লেখা …

joybangla-consert

৭ মার্চ জয়বাংলা কনসার্টে ৭ ব্যান্ডদল গাইবে

মিডিয়া খবর :- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনে এবারও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares