Home » সেবা » শীতলক্ষ্যা পাড়ের ওয়াকওয়ে
walk-way-shitalakha

শীতলক্ষ্যা পাড়ের ওয়াকওয়ে

Share Button

মিডিয়া খবর :-

শীতলক্ষ্যা নদী দখল এবং অবৈধ বালু ও পাথর ব্যবসা ঠেকাতে নির্মাণ করা হয়েছে সৌন্দর্যমণ্ডিত ওয়াকওয়ে আর এ ওয়াকওয়ে এখন পরিণত হয়েছে বিনোদন কেন্দ্রে। পাল্টে দিয়েছে নদীর তীরবর্তী এলাকার মানুষের জীবনযাত্রা। প্রতিদিন মুখরিত থাকে হাজারো মানুষের পদভারে। ছুটির দিন ও বিশেষ উৎসবে লোকে লোকারণ্য হয়ে ওঠে শীতলক্ষ্যার তীরে গড়ে ওঠা এই ওয়াকওয়ে। উৎসবের আমেজ লক্ষ্য করা যায় দূর-দূরান্ত থেকে আসা লোকজনের মধ্যে।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইলো এলাকা থেকে ঢাকার ডেমরা ঘাট পর্যন্ত প্রায় সাড়ে চার কিলোমিটার এলাকাজুড়ে নির্মাণ করা হয়েছে এই ওয়াকওয়ে।  ওয়াকওয়েটি মূলত ঢাকার ডেমরা থানার করিম জুট মিলস এলাকা থেকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার সাইলো (সিদ্ধিরগঞ্জ বাজার) এলাকা পর্যন্ত নির্মিত হয়েছে। ওয়াকওয়ের রেলিংয়ে দেওয়া হয়েছে লাল ও হলুদ রং।

ওয়াকওয়েটি বদলে দিয়েছে শীতলক্ষ্যা নদীর তীরবর্তী এলাকার লোকজনের জীবনযাত্রা। পরিণত হয়েছে বিনোদন কেন্দ্রে। পরিবার-পরিজন নিয়ে ওয়াকওয়েতে হাঁটাহাঁটি ও ঘোরাফেরা করতে পারায় মহা খুশি তীরবর্তী এলাকার লোকজন। শুধু তা-ই নয়, দূর-দূরান্ত থেকে বিনোদনপিয়াসী লোকজনও ছুটে আসছে ওয়াকওয়ে দেখতে। বিশেষ করে বিকাল হলেই এটি পরিণত হচ্ছে লোকারণ্যে। শিশু, বৃদ্ধ-বৃদ্ধা, নারী-পুরুষের পদভারে মুখরিত হয়ে উঠছে এই ওয়াকওয়ে। বিশেষ উৎসবের দিনে তীল ধারণের ঠাঁইও যেন থাকছে না এখানে।

Check Also

kuakata

ঘুরে আসুন কুয়াকাটা

মিডিয়া খবর:- ঢাকা থেকে কিভাবে যাবেনঃ কুয়াকাটা আপনি দুই পথে যেতে পারেন। নদীপথ আর সড়কপথ। নদীপথে …

tarana halim

৩০ এপ্রিলের পর অনিবন্ধিত সিম বন্ধ হবে

মিডিয়া খবর:- ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, আগামী ৩০ এপ্রিলের পর মোবাইল ফোনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares