Home » সঙ্গীত » আহমেদ ইমতিয়াজ বুলবুলের দেশের গান
ahmed-imtiaz-bulbul

আহমেদ ইমতিয়াজ বুলবুলের দেশের গান

Share Button

মিডিয়া খবর :-

আহমেদ ইমতিয়াজ বুলবুল জনপ্রিয় দেশাত্মবোধক গানের স্রষ্টা তার বিখ্যাত গানগুলির মধ্যে আছে  সব কটা জানালা খুলে দাওনা’, ‘ও মাঝি নাও ছাইড়া দে’, ‘সুন্দর সুবর্ণ তারুণ্য লাবণ্য’, ‘উত্তর দক্ষিণ পূর্বপশ্চিম’, ‘সেই রেল লাইনের ধারে’- এমন অনেক গান । লম্বা বিরতির পর এবার পুরো একটি দেশের গানের অ্যালবামের সুর সংগীতায়োজন করেছেন একুশে পদক ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ সংগীত ব্যক্তিত্ব। সাতটি গান দিয়ে সাজানো  অ্যালবামটির নাম ‘রূপসী বাংলার গান’।  গানগুলোতে কণ্ঠ দিয়েছেন লুইপা, মারুফা, নন্দিতা, মেহেদী ও স্মরণ। সবক’টি গান লিখেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী গীতিকার কমল কলি।

মহান বিজয় দিবস উপলক্ষে দেশের গানের এই অ্যালবামটি প্রকাশ করল ইমপ্রেস অডিও ভিশন। মঙ্গলবার সন্ধ্যায় বনানীর এক রেস্তরাঁয় অ্যালবামটির মোড়ক উন্মোচন হয়। এতে উপস্থিত ছিলেন সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুল, গীতিকার ডা. কমল কলি ও অ্যালবামের শিল্পীরা।

গানগুলো- আমার মন জুড়ায়রে, আমি বাংলার মেয়ে মাগো বাংলা আমার প্রাণ, রণাঙ্গনে যুদ্ধ করে হয়েছো তুমি বীর, যদি জানতে চাও কোথায় আমি যাবো, সবুজ শ্যামল আকাশ নীলে প্রভৃতি।
অ্যালবামটি প্রসঙ্গে আহমেদ ইমতিয়াজ বুলবুল বলেন, অনেকদিন পর একসঙ্গে বেশ কয়েকটি দেশের গান সৃষ্টি করার সুযোগ পেলাম।  ভালো পেরেছি জানি না। আমার  প্রিয় শিল্পীরা অনেক সহযোগিতা করেছে। আমি তাদের কাছে কৃতজ্ঞ।

Check Also

ankhi

নববর্ষে আঁখি আলমগীরের দুই মিউজিক ভিডিও

মিডিয়া খবর:- কণ্ঠশিল্পী আঁখি আলমগীর বাংলা নববর্ষ উপলক্ষে দুটি নতুন গানের মিউজিক ভিডিও নিয়ে শ্রোতাদের …

Habib-Mitthe-noy

হাবিবের নতুন গান মিথ্যে নয়

মিডিয়া খবর:- নতুন গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন দেশের জনপ্রিয় সংগীত পরিচালক ও গায়ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares