Home » তথ্য প্রযুক্তি » সর্বোচ্চ ২০টি সিম একটি পরিচয়পত্রে
sim

সর্বোচ্চ ২০টি সিম একটি পরিচয়পত্রে

Share Button

মিডিয়া খবর:-

সর্বোচ্চ ২০টি সিমকার্ড রাখা যাবে একটি জাতীয় পরিচয়পত্রের বিপরীতে । মঙ্গলবার সচিবালয়ে এক সভা শেষে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এ তথ্য জানান।
টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী বলেন, একটি জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) বিপরীতে সর্বোচ্চ ২০টি সিম রাখার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে সরকার। কয়েক দিনের মধ্যে বিটিআরসি এ বিষয়ে নির্দেশনা জারি করবে।
তবে একটি এনআইডির বিপরীতে নির্দিষ্ট মোবাইল ফোন অপারেটরের কতগুলো সিম রাখা যাবে তার কোনো সীমা নির্ধারণ করা হয়নি বলে জানান তিনি।
তারানা হালিম আরো বলেন, কর্পোরেট গ্রাহকদের ক্ষেত্রে এ নির্দেশনা প্রযোজ্য হবে না। এ সময় তিনি বলেন বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন শুরুর পর জানা যাবে কার কাছে কতটি সিম রয়েছে।
তারানা বলেন, কারও কাছে ২০টির বেশি সিম থাকলে তা স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে। একটি নির্ধারিত সময়ের পর ২০টির বেশি সিমকার্ড গ্রাহকরা রাখতে পারবেন না।
প্রসঙ্গত, বিটিআরসির অক্টোবরের তথ্য অনুযায়ী, ১৬ কোটি জনসংখ্যার মধ্যে বর্তমানে মানুষের হাতে থাকা মোবাইল সিমের সংখ্যা ১৩ কোটি ১৯ লাখ।

Check Also

digital world

শুরু হল তিন দিনের ডিজিটাল ওয়ার্ল্ড মেলা

মিডিয়া খবর :- বাংলাদেশের সবচেয়ে বড় ডিজিটাল মেলা ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬” শুরু হচ্ছে আজ থেকে। ডিজিটাল …

robi airtel

রবি-এয়ারটেল এক হচ্ছে

মিডিয়া খবর :- মোবাইল অপারেটর রবি-এয়ারটেলের একীভূতকরণের (মার্জার) বিষয়ে চূড়ান্ত অনুমোদন দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares