Home » টিভি নাটক » আবুল হায়াতের ডায়েরি ৭১
abul-hayat

আবুল হায়াতের ডায়েরি ৭১

Share Button

মিডিয়া খবর:-

অভিনেতা ও নির্মাতা আবুল হায়াত মহান বিজয় দিবস উপলক্ষে এটিএন বাংলার জন্য নির্মাণ করলেন নাটক ‘ডায়েরি ৭১’।

 একটি ডায়েরীকে কেন্দ্র করেই নির্মিত হল নাটকটি। এখানে দেখা যায় সাদেক সাহেবের কাছে হঠাৎ একদিন একটা চিঠি আসে। সেখানে লেখা- আমার ডায়েরীটা ফেরৎ চাই। তিনি ভীষণ বিচলিত হন। কন্যা দোলন বাবার কাছে বিচলিত হওয়ার কারণ জানতে চাইলে বাবা তাকে একটা ডায়েরীটা ধরিয়ে দিয়ে বলেন এই ডায়েরীটা অমুক গ্রামে গিয়ে রশিদা নামের এক মহিলাকে দিয়ে আয়।  দোলন আর বেশি কিছু জানতে চায়নি। অসুস্থ বাবার অনুরোধ রক্ষায় গিয়ে হাজির হয় সেই গ্রামে। ডায়েরীর মালিককে খুঁজে বের করে জানতে পারে মহিয়সী এক বীর নারীর কাহিনি। যাকে তার বাবা কথা দিয়েও কথা রাখেননি। যেদিন ওই ডায়েরীটা মহিলার হাতে দেয়া হয়, সেদিনই মহিলা মারা যান। তবে মারা যাবার আগে মহিলা ডায়েরীটা তুলে দেন দোলনের হাতে। দোলনকে ডায়েরীটা দিয়ে মহিলা বলেন ‘এটা এখান থেকে তোমার সম্পত্তি’।

অনুমতি পেয়ে এবার দোলন ডায়েরীটা খুলে পড়া শুরু করে। ডায়েরী পড়ে দোলন জানতে পারে তারে বাবার বিশ্বাস ভঙ্গের কাহিনি। রশিদার সাথে বিশ্বাস ভঙ্গ, দেশের সাথে বিশ্বাস ভঙ্গ সবই লেখা রয়েছে ডায়েরীতে।

দোলন বিক্ষিপ্ত মনে রওয়ানা হয় বাবার মুখোমুখি হওয়ার জন্য। বিশ্বাস ভঙ্গের কারণ জানার জন্য। কিন্তু বাসায় ফিরে দেখে তার বাবাও চলে গেছেন পরপারে!

দোলন বাবার মৃতদেহকে ত্যাজ্য ঘোষণা করে আঞ্জমানে মফিদুল ইসলামে ফোন দেয়। ফোন দিয়ে বলে ‘একজন রাজাকারের মৃত্যু হয়েছে। তার দেহটা পড়ে আছে, আপনারা দেহটা নিয়ে যেতে পারেন।’

আবুল হায়াতের রচনা ও পরিচালনায় নাটকটিতে দোলন চরিত্রে অভিনয় করেছেন নন্দিত অভিনেত্রী তারিন। এছাড়াও বিভিন্ন চরিত্রে দেখা যাবে তৌকীর আহমেদ, খায়রুল আলম সবুজ প্রমুখকে।

নাটকটি ১৬ ডিসেম্বর বিজয় দিবসের রাত ৮টা ৪৫মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে।

Check Also

nisho-faria

নিশো-ফারিয়ার একটি তিন মাসের গল্প

মিডিয়া খবর:- মাবরুর রশিদ বান্নাহ নির্মিত নতুন নাটক ‘একটি তিন মাসের গল্প প্রচারিত হবে আগামীকাল …

ftpo

টিভি চ্যানেলের সামনে এফটিপিও’র অবস্থান ঘোষণা

মিডিয়া খবর :- আগামী ১৯ ডিসেম্বর থেকে চারটি টিভি চ্যানেলের সামনে বিদেশি সিরিয়াল বাংলায় ডাবিং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares