Home » ইভেন্ট » ছিটমহলে শতকণ্ঠে দেশের গান
rezwana-chowdhury-bonna

ছিটমহলে শতকণ্ঠে দেশের গান

Share Button

মিডিয়া খবর:-

এবারই প্রথম বিজয় দিবস পালন করছে ছিটমহলবাসীরা। বাংলাদেশের জাতীয় সংগীত গাইবে অধুনালুপ্ত ছিটমহলের অধিবাসীরা। এই অনুষ্ঠানে বরেণ্য সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার নেতৃত্বে শতকণ্ঠে গাওয়া হবে জাতীয় সংগীত আর দেশের গান। গ্রামীণ ফোন ও চ্যানেল আই মুহূর্তটি স্মরণীয় করে রাখতে পঞ্চগড়ে বারাতি কলেজ মাঠে আয়োজন করেছে এ অনুষ্ঠানের। 

অনুষ্ঠানের যে গানগুলো গাওয়া হবে, এর মধ্যে রয়েছে ‘জাতীয় সংগীত’, ‘ধন ধান্য পুষ্প ভরা’, ‘বাংলার মাটি বাংলার জল’, ‘ও আমার দেশের মাটি’, ‘আজি বাংলাদেশের হৃদয় হতে’। এ ছাড়া, মহান মুক্তিযুদ্ধে অনুপ্রেরণা জাগানো গানের মধ্য থেকে এ অনুষ্ঠানে গাওয়া হবে ‘তীর হারা এই ঢেউয়ের সাগর’, ‘নোঙর তোলো তোলো’, ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’, ‘লাখো লাখো শহীদের রক্তে মাখা’, ‘জয় বাংলা বাংলার জয়’ ও ‘সার্থক জনম আমার’ গানগুলি। রেজওয়ানা চৌধুরী বন্যার নেতৃত্বে এই গানগুলোতে কণ্ঠ দেবেন সুরের ধারা, পঞ্চগড়ের দুটি স্কুলের শিক্ষার্থী এবং স্থানীয় শিল্পকলা একাডেমীর শিল্পীরা।

১৬ ডিসেম্বর অনুষ্ঠান শুরু হবে বেলা আড়াইটায়। এই সময় গাওয়া হবে জাতীয় সংগীত আর ‘ধন ধান্য পুষ্প ভরা’ গানটি। এই আয়োজন নিয়ে বলবেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, ডাক ও টেলি যোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। থাকবেন গ্রামীণ ফোনের ঊর্ধ্বতন কর্মকর্তারাও।

দেশের সবকটি টিভি চ্যানেল ৩০ মিনিটের এই আয়োজনটি সরাসরি সম্প্রচার করবে। তবে চ্যানেল আই সম্প্রচার করবে বিকেল চারটা পর্যন্ত। এ সময় গাওয়া হবে অন্য গানগুলো। সম্মেলক কণ্ঠের গান ছাড়াও এ অনুষ্ঠানে থাকবে রেজওয়ানা চৌধুরী বন্যার একক পরিবেশনা।

 

Check Also

facebook

রাজি হল না ফেসবুক

মিডিয়া খবর :- বাংলাদেশ পুলিশের দেয়া সমঝোতা স্মারক সইয়ের এক প্রস্তাবে ফেসবুক কর্তৃপক্ষ রাজি হয়নি …

tazrin gouhor

আব্বার লেখা গানের ডায়রিটা এখন আমার কাছে: তাজরিন গহর

মিডিয়া খবরঃ- ছোটবেলা থেকেই গানের সাথে ওঠাবসা। বাংলাদেশ টেলিভিশনের উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় চার নেতার সামনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares