Home » টিভি চ্যানেল » এসএটিভির আর্ন্তজাতিক স্বীকৃতি অর্জন
satv-award

এসএটিভির আর্ন্তজাতিক স্বীকৃতি অর্জন

Share Button

মিডিয়া খবর :-

প্রথম বাংলাদেশী স্যাটেলাইট টেলিভিশন হিসেবে যুক্তরাজ্য ভিত্তিক BID (Business Initiative Directions) কর্তৃক International Quality Crown Award-2015 (IQC)  পেল SATV।

অনুষ্ঠান নির্মাণে আন্তর্জাতিক মান, সংবাদে বস্তুনিষ্ঠতার ও গুনগত মান, সঠিক নেতৃত্ব ও সর্বশেষ আধুনিক প্রযুক্তির উপর ভিত্তি করে ১১৬টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠান, সংস্থা এবং বিশেষজ্ঞ প্রতিনিধিদের পর্যবেক্ষণ পরবর্তী ভোটে, বিভিন্ন ক্যাটাগরিতে ৪৯টি দেশের ৭০টি প্রতিষ্ঠানকে এ বছরের (২০১৫) ২২ নভেম্বর এই সম্মাননা তুলে দেয় আন্তর্জাতিক মান নির্ধারণকারী প্রতিষ্ঠান BID (Business Initiative Directions) ।

চলতি ২০১৫ এর জানুয়ারী মাস থেকে অক্টোবর মাস পর্যন্ত প্যারিস, মাদ্রিদ, জেনেভে, ফ্রাঙ্কফুর্ট, নিউইয়র্কসহ বিশ্বের বিভিন্ন শহরে বিআইডি’র আয়োজনে এই ভোট গ্রহণ প্রক্রিয়া চলে। ১০০টি ক্যাটাগরিতে সবচেয়ে বেশী ভোট পেয়ে গোল্ডেন ক্যাটাগরীতে এ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয় বাংলাদেশের তৃতীয় প্রজন্মের সর্বশেষ(Jose E. Prieto) HD স্যাটেলাইট টেলিভিশন SATV। স্পেনের জনপ্রিয় tv উপস্থাপক অ্যান ব্যান্দা’র সঞ্চালনায় এক জমকালো অনুষ্ঠানে নির্বাচিতদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন বিআইডি’র সভাপতি জোসে ই প্রিয়েতো (Jose E. Prieto)। বিশেষজ্ঞদের ভোট, বিভিন্ন বিষয় পর্যবেক্ষণ, তথ্য সংগ্রহ এবং জাতীয় পর্যায়ের দিক নির্দেশনা বিবেচনায় বেশ কড়া হিসাব নিকাশেই IQC অ্যাওয়ার্ড পেয়েছে SATV, বলে জানিয়েছেন বিআইডি’র সভাপতি জোসে ই প্রিয়েতো (Jose E. Prieto)।satv-award-a

ইতিমধ্যে মান সম্মত অনুষ্ঠান এবং বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনায় দেশ ও বিদেশে ব্যাপক দর্শক প্রিয়তা পেয়েছে আধুনিক প্রযুক্তির FULL HD TV CHANNEL SATV। সেন্ট্রাল লন্ডনে পুরস্কার নিতে এসে ঝঅঞঠ’র ইউরোপ অফিসের প্রধান এবং পরিচালক শিরিন আকতার বাপ্পী জানিয়েছেন, এসএটিভি’কে আগামীর পথে এগিয়ে নেওয়ার দীপ্ত প্রত্যয়। IQC অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি BID (Business Initiative Directions)  এর আয়োজনে অনুষ্ঠিত হয় লন্ডনের গেম্যান টাওয়ার হোটেলের বলরুমে গত ২১ এবং ২২ নভেম্বর-২০১৫। বিআইডি’র আহবানে অনলাইনে নিবন্ধনকারী প্রতিষ্ঠানগুলোকে ক্যাটাগরী অনুসারে মেধাসত্ত্ব, অংশগ্রহণ আর মানের বিচারে এই সম্মাননা দেওয়া হয়।
এসএটিভি’র সাফল্যের এই স্বীকৃতি, আনুষ্ঠানিক পথ চলার শুরু থেকেই। যেখানে সর্বশেষ সংযোজন বিশ্ব মানবাধিকার পদক-২০১৫। গতকাল ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবসে এই পদক পায় এসএটিভি’র জনপ্রিয় অনুসন্ধানমূলক অনুষ্ঠান “খোঁজ”। টিম-“খোঁজ” এর এটি তৃতীয় স্বীকৃতি। এর আগে ২০১৩ সালে টিম “খোঁজ” পায় প্রথমআলো মাদক বিরোধী পদক। দূনীতির স্বরূপ উন্মোচনে “খোঁজ” আপোষহীন থেকেছে সব সময়, বজায় রেখেছে সাংবাদিকতার নৈতিকতা ও আর সম্পাদকীয় নীতি। এজন্য ২০১৪ সালে “খোঁজ”র সাফল্যের স্বীকৃতি স্বরূপ অর্জন করে টিআইবি দূর্নীতি বিরোধী পদক-২০১৪।

চলতি বছরই প্রথম বারের মতো চালু হওয়া পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার এসএটিভি’র সিনিয়র রির্পোটার প্লাবন রহমান। বছরের মাঝামাঝি রিহ্যাব বর্ষসেরা সাংবাদিক পুরস্কার পান আহাদ হোসেন টুটুল। কর্মঠ এই প্রতিবেদক গত বছর পান প্রথমআলো মাদক বিরোধী বর্ষসেরা সাংবাাদিকতা পুরস্কার। এছাড়া ২০১৩ সালে মীনা মিডিয়া অ্যাওয়ার্ড সাংবাদিক ক্যাটাগরিতে প্রথম হন আহাদ হোসেন টুটুল। একই বছর ক্রিয়েটিভ ওয়ার্ক ক্যাটাগরীতে অধিকারের গল্প প্রামান্য চিত্রের জন্য পুরস্কার পায় এসএটিভি’র অনুষ্ঠান বিভাগ। এসএটিভি’র প্রচারিত অক্ষয় কোম্পানীর জুতা নাটক সেরা নির্মাতা ও সেরা অভিনেত্রী ক্যাটাগরীতে পুরস্কার পেয়েছে চারুনিগম কাহিনী চিত্র পুরস্কার। এছাড়া সারফেস নাটকটি সেরা নির্মাতা ও সেরা অভিত্রেনী ক্যাটাগরীতে বাংলাদেশের সবচেয়ে মর্যাদাপূর্ণ মেরিল প্রথম আলো পুরস্কার জিতেছে। এসএটিভি’র বিনোদন প্রতিবেদক মৌসুমী ভট্টাচার্য সেরা নারী প্রতিবেদক হিসেবে সাকো টেলিফিল্ম অ্যাওয়ার্ড-২০১৫ জিতেছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাননীয় তথ্যমন্ত্রী জনাব হাসানুল হক ইনু, নঈম নিজাম, সম্পাদক বাংলাদেশ প্রতিদিন, সালাহউদ্দিন আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক, এসএ টিভি, সৈয়দ সালাহউদ্দিন জাকি, সিওও, এসএ টিভি।এ ছাড়া আরও ছিলেন সেলিনা আক্তার, উপ ব্যবস্থাপনা পরিচালক এসএ টিভি এবং পরিচালক এসএ টিভি সামছুল আলম পান্থ। অনুষ্ঠানে হাসানুল হক ইনু বলেন এসএ টিভি ইন্টারন্যাশনাল কোয়ালিটি ক্রাউন অ্যাওযার্ড শুধু এসএ টিভি’র অর্জন নয়, এটা বাংলাদেশের জন্য গৌরবময় একটি অর্জন।
এসএ টিভি’র ব্যবস্থাপনা পরিচালক, মানের প্রশ্নে আপোসহীনোতার কথা তুলে ধওে আগামী দিনগুলোতে আরো ভালো করার প্রত্যয় জানান।
অনুষ্ঠানটির সঞ্চালনার ভূমিকায় ছিলেন জিনাত জেরিন আলতাফ। 

Check Also

voyongkor-sundor

ভয়ংকর সুন্দরের টেলিভিশন স্বত্ব নিয়েছে আরটিভি

মিডিয়া খবরঃ- আগামী ভালোবাসা দিবসে মুক্তি পাবে অনিমেষ আইচের দ্বিতীয় চলচ্চিত্র ‘ভয়ংকর সুন্দর’। ছবিটি মুক্তির …

khude-ganraj

শুরু হচ্ছে ক্ষুুদে গানরাজ

মিডিয়া খবর:- শুরু হলো রিয়েলিটি শো ‘ক্ষুুদে গানরাজের ষষ্ঠ সিজনের রেজিস্ট্রেশন কার্যক্রম। ক্ষুদে সংগীতশিল্পী অন্বেষণের একমাত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares