Home » চলচ্চিত্র » সেন্সর জয় করলো রাজপুত্তুর
rajputtor

সেন্সর জয় করলো রাজপুত্তুর

Share Button

মিডিয়া খবর:-

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রযোজনায় এটি নির্মিত শিশুতোষ চলচ্চিত্র ‘রাজপুত্তুর’ সেন্সর ছাড়পত্র পেল। রবীন্দ্রনাথ ঠাকুরের গল্পগ্রন্থ ‘সে’-এর ১৩ ও ১৪তম অধ্যায় নিয়ে নির্মিত হয়েছে এটি। চিত্রনাট্য ও পরিচালনা করেছেন টোকন ঠাকুর।

বিশ্বকবির সার্ধশত জন্মজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রযোজনায় এটি নির্মিত হয়েছে। ৫৬ মিনিট দৈর্ঘ্যের এই চলচ্চিত্র গত ৪ ডিসেম্বর সেন্সর বোর্ডে প্রদর্শিত হয় এবং বিনা কর্তনে ছাড়পত্র পায়। নির্মাতাসূত্র জানায়, বাংলাদেশ শিল্পকলা একডেমির তত্ত্বাবধানে ‘রাজপুত্তুর’ চলচ্চিত্রটি দেশের ৬৪টি জেলায় প্রদর্শনের উদ্যোগ নেওয়া হচ্ছে।

গল্পে দেখা যাবে ‘রাজপুত্তুর’ ছবির ছোট্ট পুপেদি শালবনে গিয়ে খেলা করে তার খেলার সাথী সুকুমারের সঙ্গে। সে খেলা শুধুই খেলা নয়। কিছুটা বুঝি হৃদয়েরও বিষয়। কেননা, বয়সে ছোটরাও ভালোবাসা করে, কে ছোট ছিল না একদিন? কে ভালো বাসেনি কাউকে? গোপনে গোপনে, কোন মেয়েটি শালবনে ঘুরে বেড়ানো পুপেদি নয়? আর মনে মনে আমরা কে না রাজপুত্তুর?’

ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বিস্ময় সরকার মুগ্ধ, সামাহ তৌফিক তাপসী, কাশ্বকীয়া নাহরীন সিনথী, ভাস্বর বন্দ্যোপাধ্যায়, জয়তু, ইলি, আনন্দিতা, অসীম গোস্বামী প্রপা, অ্যাপোলো নওরোজ, চঞ্চল সৈকত, স্বপ্নীল সাহা, মানহা, জয়েৎ কল্যাণ, মানহা, ঋভু রোদ্দুর, বর্ষা বিভাবরী, রেজা ঘটক, করবী, পার্থিব, শরদিন্দু চক্রবর্তী, গুপু ত্রিবেদী প্রমুখ।

 

 

Check Also

rawnak-hasan

রওনক হাসানের খারাপ মেয়ে ভালো মেয়ে

মিডিয়া খবর :- মঙ্গলবার থেকে নিজের প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাজ শুরু করেছেন অভিনেতা ও নির্মাতা …

dhaka international film festival

পঞ্চদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

মিডিয়া খবর :- ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’ স্লোগান নিয়ে বৃহস্পতিবার থেকে রাজধানীতে শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares