Home » নিউজ » কলকাতায় পাঁচ দিনব্যাপী বাংলাদেশ বিজয় উৎসব

কলকাতায় পাঁচ দিনব্যাপী বাংলাদেশ বিজয় উৎসব

Share Button

মিডিয়া খবর:-

আগামী ১৫ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে মহান বিজয় দিবস উপলক্ষে অনুষ্ঠিত হবে বাংলাদেশ বিজয় উৎসব ২০১৫। বাংলাদেশ উপহাইকমিশন, কলকাতার উদ্যোগে পাঁচ দিনব্যাপী এই আয়োজনে থাকবে মুক্তিযুদ্ধভিত্তিক বাংলাদেশি চলচ্চিত্র প্রদর্শন, বাংলাদেশি পণ্য ও ঐতিহ্যবাহী খাবারের মেলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে থাকবে রবীন্দ্র, নজরুল, লোক, বাউল, লালন, আধুনিক ও ব্যান্ড সঙ্গীত।

বাংলাদেশ থেকে এই আয়োজনে অংশগ্রহণ করবেন সঙ্গীতশিল্পী রুনা লায়লা, কোনাল, জনপ্রিয় ব্যান্ড এলআরবি, রেনেসাঁ, লালন শিল্পীগোষ্ঠী কুষ্টিয়া ও সুফি সঙ্গীত চট্টগ্রাম। আরো অংশ নেবেন তিমির নন্দী, শফি ম-ল, সুজিত মোস্তফা, নাসিমা শাহিন ফেন্সি, মৌটুসী ও অণিমা রায়।

বাংলাদেশ বিজয় উৎসবের এই মেলায় থাকবে ঢাকাই জামদানি, রাজশাহী সিল্ক, টাঙ্গাইল তাঁত শাড়ি, হস্তশিল্প ও বুটিকের প্রদর্শনী। এ ছাড়াও, থাকবে ঐতিহ্যবাহী কাচ্চি বিরিয়ানি, ভুনা খিচুড়ি ও পিঠাসহ বাংলাদেশি মুখরোচক খাবারের প্রদর্শনী।

১৫ থেকে ১৮ ডিসেম্বর কলকাতা সময় প্রতিদিন এই মেলা চলবে দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত। আর ১৯ ডিসেম্বরে মেলা চলবে বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত।

Check Also

2018

চার দেয়ালের মধ্যে থার্টিফার্স্ট

মিডিয়্ খবর :- চার দেয়ালের মধ্যে ইংরেজি নববর্ষ উদযাপনের আহবান জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ। ডিএমপি …

একাই ছুটে গিয়েছিলাম যুদ্ধে – পর্ব-১

মিডিয়া খবরঃ-    -ঃ সজল রহমান ঃ- দেশের অবস্থা তেমন ভালো না। চারদিক থেকে যা শোনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares