Home » চলচ্চিত্র » বেষ্ট জুরির খেতাব পেল একাত্তরের ক্ষুদিরাম
ekattorer-khudiram-1

বেষ্ট জুরির খেতাব পেল একাত্তরের ক্ষুদিরাম

Share Button

মিডিয়া খবর:-

‘চিলড্রেন্স ইন্ডিয়া’ উৎসবে মান্নান হীরা রচিত ও পরিচালিত সরকারি অনুদানে নির্মিত চলচ্চিত্র ‘একাত্তরের ক্ষুদিরাম ‘বেষ্ট জুরি’র খেতাব জিতেছে। গত ২২ নভেম্বর থেকে ২৬ নভেম্বর ভারতের কর্ণাটক প্রদেশের ম্যাঙ্গালোরা শহরে অনুষ্ঠিত হয়ে গেল আন্তর্জাতিক শিশু-কিশোর চলচ্চিত্র উৎসব ‘চিলড্রেন্স ইন্ডিয়া’। এ উৎসবের প্রতিযোগীতা বিভাগে একাত্তরের ক্ষুদিরাম  অংশগৃহণ করে।

মান্না হীরা জানান, দশম বারের মতো অনুষ্ঠিত এ আয়োজনে আন্তর্জাতিক পূর্ণদৈর্ঘ্য শিশু চলচ্চিত্র শাখায় বিভিন্ন দেশ থেকে ১১০ টি চলচ্চিত্র অংশগ্রহণ করে। উৎসবে একই সঙ্গে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও অ্যানিমেশন ফিল্ম প্রদর্শিত হয়।

মুক্তিযুদ্ধের পটভূমিতে নির্মিত এ চলচ্চিত্রে শহীদ ক্ষুদিরাম নাটক দ্বারা অনুপ্রাণিত হয়ে একটি মফস্বল শহরের কয়েকজন স্কুল বালক-বালিকা মুক্তিযুদ্ধের প্রতি আনুগত্য প্রকাশ করে। পরাধীন দেশকে শত্রুমুক্ত করতে ক্ষুদিরামের মতো বোমার আঘাতে নিশ্চিহ্ন করে পাকিস্তানী মেজরের গাড়ীর বহর। প্রকৃতপক্ষে ১৯০৮ সালে ক্ষুদিরামের ফাঁসি হয়, কিন্তু এ চলচ্চিত্রে বালকের দল জয়ী হয় এবং ঘোষনা করে- ‘আমরা একাত্তরের ক্ষুদিরাম’।

Check Also

kuakata

কুয়াকাটায় মেগা বিচ কার্নিভ্যাল

মিডিয়া খবর :- সাগরকন্যা কুয়াকাটায় শুরু হচ্ছে ‘কুয়াকাটা মেগা বিচ কার্নিভ্যাল ২০১৭’। আর এ উপলক্ষে …

রীনা ব্রাউন

মুক্তি পাচ্ছে রীনা ব্রাউন

মিডিয়া খবর:- আগামী ১৩ জানুয়ারি শুক্রবার স্টার সিনেপ্লেক্স প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে চলচ্চিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares