Home » চলচ্চিত্র » অস্ট্রেলিয়ায় মুক্তি পাচ্ছে জালালের গল্প
jalaler galpo

অস্ট্রেলিয়ায় মুক্তি পাচ্ছে জালালের গল্প

Share Button

মিডিয়া খবর:-

এবার অস্ট্রেলিয়ায় মুক্তি পাচ্ছে ‘জালালের গল্প’ ছবিটি। চলতি বছরের ৪ঠা সেপ্টেম্বর ঢাকা শহরের সিনেমা হলগুলোতে মুক্তি পায় ছবিটি। অস্ট্রেলিয়ার সিডনি, মেলবোর্ন ও ক্যানবেরায় বাংলাদেশি কমিউনিটিতে মুক্তি পাবে ছবিটি।
ছবিটির নির্মাতা আবু শাহেদ ইমন জানিয়েছেন, আজ ২৯শে নভেম্বর রোববার সিডনির হার্সভিল ওয়েস্টফিল্ড শপিং সেন্টারের গ্রেটার ইউনিয়নে ছবিটির প্রথম প্রদর্শনী হচ্ছে। এছাড়া ৫ই ডিসেম্বর ক্যানবেরায় এবং ৬ই ডিসেম্বর মেলবোর্নে এবং ১৩ ডিসেম্বর এডিলেডেও প্রদর্শিত হবে জালালের গল্প। প্রদর্শিত হবে ‘জালালের গল্প’। ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় এ ছবির গল্পে মূলত ফুটে উঠেছে অবহেলা আর নির্মম বাস্তবতার জাঁতাকলে পিষ্ট হয়ে বেড়ে ওঠা জালাল নামে একটি ছেলের গল্প। ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, তৌকীর আহমেদ, নূরে আলম নয়ন, মৌসুমী হামিদ, আরাফাত রহমান, মোহাম্মদ ইমন, শর্মীমালা প্রমুখ। ছবিটির সংগীত পরিচালনা করেছেন চিরকুট। জানা যায়, ঢাকার বাইরের দর্শকদের জন্য জানুয়ারিতে প্রদর্শনীর ব্যবস্থা করা হবে ‘জালালের গল্প’ ছবিটির।

প্রসঙ্গত, গত বছরের অক্টোবরে ১৯তম বুসান চলচ্চিত্র উৎসবে এশিয়ান সিনেমা ফান্ড পায় ‘জালালের গল্প’। পাশাপাশি উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগ ‘নিউ কারেন্টস’-এ প্রথম বাংলাদেশী ছবি হিসেবে বিশ্ব প্রিমিয়ার অনুষ্ঠিত হয় ছবিটির। একই বছরের নভেম্বরে ভারতের গোয়ায় অনুষ্ঠিত ৪৫তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (আইএফএফআই) ‘অ্যা উইন্ডো অন সাউথ এশিয়ান সিনেমা’ বিভাগে একমাত্র বাংলাদেশী চলচ্চিত্র হিসেবে প্রদর্শনের জন্য মনোনীত হয় ছবিটি।

চলতি বছরের ফেব্রুয়ারিতে ভারতের রাজস্থানে অনুুষ্ঠিত সপ্তম জয়পুর চলচ্চিত্র উৎসবে জালালের গল্পের জন্য সেরা নবাগত নির্মাতার পুরস্কার পান পরিচালক আবু শাহেদ ইমন। পাশাপাশি ছবিটি পর্তুগালে আয়োজিত ১৯তম আভাংকা চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ ছবি ও সেরা অভিনেতা বিভাগেও পুরস্কার পায়। এছাড়া আসছে বছরের ফেব্রুয়ারিতে লস এঞ্জেলেসের ডলবি হলে অনুষ্ঠিত হবে ৮৮তম অস্কার আসর। বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে দেশের হয়ে সামনের অস্কারে যাচ্ছে আবু শাহেদ ইমন পরিচালিত ‘জালালের গল্প’।

Check Also

meghkonya

ফেরদৌসের মেঘকন্যা

মিডিয়া খবর:- শেষ হচ্ছে ফেরদৌসের মেঘকন্যা। দীর্ঘ বিরতির পর ‘মেঘকন্যা’র শেষ লটের শুটিং শুরু হতে যাচ্ছে। …

misha sawdagor

নায়ক হয়ে আসছেন মিশা সওদাগর

মিডিয়া খবর:- চলচ্চিত্রে নায়ক হিসাবে অভিষেক হলেও খল চরিত্রাভিনেতা হিসেবে মানুষের মনে স্থায়ী আসন লাভ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares