Home » ইভেন্ট » রোড ট্রানজিট বাস্তবায়নে চার দেশের মৈত্রী মোটর শোভাযাত্রা বাংলাদেশে
motor-rally

রোড ট্রানজিট বাস্তবায়নে চার দেশের মৈত্রী মোটর শোভাযাত্রা বাংলাদেশে

Share Button

মিডিয়া খবর:-

১৫ দিনে প্রায় তিন হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটান-এই চার দেশের মৈত্রী মোটর শোভাযাত্রা বাংলাদেশে প্রবেশ করেছে। গতকাল নভেম্বর শনিবার দুপুরে ফেনীর পরশুরামের বিলোনিয়া স্থলবন্দর দিয়ে শোভাযাত্রাটি প্রবেশ করে। বাংলাদেশের পক্ষে শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের স্বাগত জানান ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ফেনী জেলা প্রশাসক মো. হুমায়ূন কবির খোন্দকার, ফেনীর পুলিশ সুপার রেজাউল হক পিপিএম, ফেনীতে ৪ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শামীম ইফতেখার ও পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার।

চার দেশের মধ্যে রোড ট্রানজিট বাস্তবায়নের অংশ হিসেবে চার দেশের প্রতিনিধিদল মোটর শোভাযাত্রাটি নিয়ে ফেনীতে প্রবেশ করে। প্রতিনিধিদলে ৮০ জন সদস্য রয়েছেন। বাংলাদেশের ছয় সদস্যের দলের নেতৃত্ব দিচ্ছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব নিরোধ চন্দ্র মণ্ডল। প্রতিনিধিদলের সদস্যরা দুপুরে ফেনী সার্কিট হাউসে খাওয়া ও বিশ্রাম গ্রহণ করেন। পরে বিকেল ৫টার দিকে তাঁরা চট্টগ্রামে চলে যান।

প্রতিনিধিদলে বাংলাদেশের ছয়জন, নেপালের চারজন, ভুটানের চারজন, ভারতের ৬৬ জনসহ ৮০ জন অংশগ্রহণ করেন। তাঁরা রেলপথ ও সড়কপথ পরিদর্শন করেন। দলটির চট্টগ্রামে ব্যবসায়ী, স্থানীয় প্রশাসন ও কাস্টমস কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় এবং কাস্টম হাউস পরিদর্শনের কথা রয়েছে। বিজিবির মজুমদার হাট কম্পানি কমান্ডার রফিকুল ইসলাম জানান, দুপুর ১টার দিকে চার দেশের প্রতিনিধিরা মজুমদার হাট ক্যাম্পসংলগ্ন স্থানে যৌথ সভায় মিলিত হন। বিলোনিয়া স্থলবন্দর শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা মো. ইমাম হোসেন জানান, যোগাযোগ মন্ত্রণালয় থেকে চিঠি দিয়ে প্রতিনিধিদলটির উপস্থিত থাকার বিষয়টি জানানো হয়েছে। প্রতিনিধিদলটি বিলোনিয়া বন্দরের বিভিন্ন অংশ ও পরিত্যক্ত ফেনী-বিলোনিয়া রেলপথ ও সড়কপথ ঘুরে দেখেন বলেও তিনি জানান।

Check Also

bangobondhu

স্বাধীনতা, এই শব্দটি কীভাবে আমাদের হলো

মিডিয়া খবর :- স্বাধীনতা, এই শব্দটি কীভাবে আমাদের হলো – নির্মলেন্দু গুণ একটি কবিতা লেখা …

joybangla-consert

৭ মার্চ জয়বাংলা কনসার্টে ৭ ব্যান্ডদল গাইবে

মিডিয়া খবর :- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনে এবারও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares