Home » নিউজ » সাংবাদিক ইউনিয়নের ঐক্যের ডাক
duj

সাংবাদিক ইউনিয়নের ঐক্যের ডাক

Share Button
মিডিয়া খবর :-

দীর্ঘ ২২ বছর পর বিভক্ত ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) দুই অংশের নেতারা সাংবাদিক সমাজের বৃহত্তর ঐক্য গড়তে সাংবাদিকদের প্রতি আহবান জানিয়েছেন।
আজ সোমবার ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতারা এক যৌথ বিবৃতিতে ঐক্য প্রতিষ্ঠার মধ্য দিয়ে পেশার মর্যাদা সমুন্বত রাখার ডাক দেন। বিবৃতিতে স্বাক্ষর করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আতিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি এলাহী নেওয়াজ খান সাজু ও সাধারণ সম্পাদক খায়রুল আলম বকুল।

বিবৃতিতে নেতারা অবিলম্বে নবম ওয়েজবোর্ড গঠনের দাবি জানান। এ ছাড়াও যে সব পত্রিকায় এখনও অষ্টম ওয়েজবোর্ড বাস্তবায়িত হয়নি, সেসব সংবাদপত্রে অবিলম্বে অষ্টম ওয়েজবোর্ড বাস্তবায়নের দাবি জানান।প্রয়োজনে অষ্টম ওয়েজবোর্ড রোয়েদাদ বাস্তবায়নের জন্য একটি কমিটি গঠনেরও দাবি জানিয়েছেন নেতৃবৃন্দ।

বিবৃতিতে নেতারা সাংবাদিকদের জন্য বৈশাখী ভাতা প্রচলনের দাবি জানান।

সকলের কাছে গ্রহণযোগ্য অনলাইন ও সম্প্রচার নীতিমালা ঘোষণার আহবান জানানো হয় বিবৃতিতে। নেতারা সাংবাদিক নির্যাতন বন্ধ ও সাগর-রুনি হত্যাসহ সকল সাংবাদিক হত্যার বিচারের দাবি জানান।

বিবৃতিতে ধর্মান্ধতা, সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদী তৎপরতায় গভীর উদ্বেগ প্রকাশ করে নেতারা গণতন্ত্র ও মিডিয়ার স্বাধীনতা অক্ষুন্ন রাখতে ঐক্যবদ্ধভাবে ভূমিকা পালনে সাংবাদিক সমাজের প্রতি আহবান জানান। 

Check Also

tpa

বিশ্ব টেলিভিশন দিবসে টিপিএ’র স্বতস্ফুর্ত সমাবেশ

মিডিয়া খবর :- বিশ্ব টেলিভিশন দিবস আজ। ১৯২৬ সালের এইদিনে বিজ্ঞানী জন লোগি বেয়ার্ড টেলিভিশন …

প্রযোজকদের একসুত্রে বাঁধবে টিপিএ

মিডিয়া খবর :- নবগঠিত টেলিভিশন প্রডিউসার্স অ্যাসোসিয়েশনের (টিপিএ) উদ্যোগে মত বিনিময় সভা অনুষ্ঠিত হল ১৭ নভেম্বর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares