Home » চলচ্চিত্র » ইউরোপের দুই উৎসবে মাই বাইসাইকেল
my-bycycle

ইউরোপের দুই উৎসবে মাই বাইসাইকেল

Share Button
মিডিয়া খবর:-

ইউরোপের দু’টি উৎসবে আমন্ত্রিত ‘মাই বাইসাইকেল’

ইউরোপের দু’টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আমন্ত্রিত হয়েছে তরুণ চলচ্চিত্র নির্মাতা অং রাখাইন পরিচালিত ‘মাই বাইসাইকেল’ চলচ্চিত্রটি।

১৩ থেকে ২৯ নভেম্বর পর্যন্ত এস্তোনিয়ার রাজধানী তালিনে অনুষ্ঠিত ১৯তম তালিন ব্ল্যাক নাইটস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ও ৯ থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত রাশিয়ার উফা শহরে অনুষ্ঠিত সিলভার আকবুজাত এ্যাথনিক ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভ্যালে ছবিটি প্রদর্শিত হবে। এর মধ্যে সিলভার আকবুজাত এ্যাথনিক ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভ্যালে ছবিটি মূল প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হবে।

তালিন ব্ল্যাক নাইটস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ওয়ার্ল্ড সিনেমা বিভাগের অংশ হিসেবে ছবিটি আগামী ২৬, ২৭ ও ২৯ তারিখে তালিন শহরের তিনটি ভিন্ন প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে। প্রদর্শনী শেষে পরিচালক দর্শকদের সঙ্গে সরাসরি মতবিনিময়ে অংশ নিবেন।

এ দুটি চলচ্চিত্র উৎসব ছাড়াও ছবিটি আগামী জানুয়ারিতে অনুষ্ঠিত কলকাতা পিপলস চলচ্চিত্র উৎসবেও প্রদর্শিত হবে। সব উৎসবে পরিচালক স্বশরীরে উপস্থিত থাকবেন।

তরুণ নির্মাতা অং রাখাইনের প্রথম ছবি ‘মাই বাইসাইকেল’ এ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রাত্যহিক জীবন সংগ্রামকে স্বাভাবিক সারল্যের মাধ্যমে উপস্থাপন করেছেন। সরল চিত্রনাট্যের নান্দনিক চিত্রায়ন ছবিটিতে ভিন্ন মাত্রা যোগ করেছে। ছবিতে বাংলাদেশের নিজস্ব আধুনিক চলচ্চিত্র ভাষাভঙ্গির উজ্জ্বলতম বহিঃপ্রকাশ ঘটেছে।

ছবিটি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে সেন্সর ছাড়পত্রের জন্য জমা দেওয়া হয়েছে। ছাড়পত্র পাওয়ার পর ছবিটি সাধারণ দর্শকদের জন্য বাণিজ্যিকভাবে মুক্তি দেওয়া হবে।

Check Also

nuru miah o tar beauty driver

নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার

মিডিয়া খবর :- গত ২৪ জানুয়ারি কোনও কর্তন ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় …

tanha, shuva

ভাল থেকো চলচিত্রের পোস্টার প্রকাশ

মিডিয়া খবর:- প্রকাশ হল জাকির হোসেন রাজুর নির্মিতব্য চলচিত্রের পোস্টার। জাকির হোসেন রাজুর নির্মাণে আসছে নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares