Home » নিউজ » ডিআরইউ অ্যাওয়ার্ড-২০১৫’তে শ্রেষ্ঠ রিপোর্ট

ডিআরইউ অ্যাওয়ার্ড-২০১৫’তে শ্রেষ্ঠ রিপোর্ট

Share Button

মিডিয়া খবর :-

২৫টি বিশেষ প্রতিবেদন এ বছর ‘ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) অ্যাওয়ার্ড-২০১৫’তে শ্রেষ্ঠ রিপোর্টের স্বীকৃতি পেয়েছে। বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় জাতীয় নাট্যশালা মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে বিজয়ী প্রতিবেদকদের হাতে পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। অনুষ্ঠানে ২৫টি বিষয়ে ২৭ প্রতিবেদকের প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক, ক্রেস্ট ও সার্টিফিকেট দেওয়া হয়।
 
ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশার সভাপতিত্বে অনুষ্ঠানে পুরস্কার বিতরণ প্রক্রিয়া নিয়ে বক্তব্য দেন জুরি বোর্ডের চেয়ারম্যান শাহজাহান সরদার, ডিআরইউ সাধারণ সম্পাদক ইলিয়াস  হোসেন, সহ-সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাংগঠনিক সম্পাদক রিয়াজ চৌধুরী প্রমুখ।
 
পুরস্কারপ্রাপ্তরা হলেন— অর্থনীতি বিষয়ে ঢাকা ট্রিবিউনের জেবু ন্নেছা আলো, নগরীর সমস্যা ও সম্ভাবনা বিষয়ে ডেইলি স্টারের হেলিমুল আলম বিপ্লব, অপরাধ ও আইন শৃঙ্খলা বিষয়ে ডেইলি অবজারভারের পুলক ঘটক, তথ্য প্রযুক্তি ও টেলিযোগাযোগ বিষয়ে দ্য ইন্ডিপেন্ডেন্টের তারেক মোরতাজা, বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ে ডেইলি স্টারের পিনাকী রায়, কূটনৈতিক বিষয়ে ডেইলি স্টারের পরিমল পালমা, ক্রীড়া বিষয়ে ইনকিলাবের শামীম চৌধুরী, স্বাস্থ্য বিষয়ে নিউ এজের খাদেমুল ইসলাম, শিক্ষা বিষয়ে নয়া দিগন্তের  মেহেদী হাসান, আইন ও সংসদ বিষয়ে নিউ এজের মো. মনিরুজ্জামান, রাজনীতি বিষয়ে প্রথম আলোর শরিফুজ্জামান পিন্টু ও কৃষি বিষয়ে ডেইলি স্টারের সোহেল পারভেজ।
 
টেলিভিশন রিপোর্টিংয়ে (৮টি বিষয়) পুরস্কার পেয়েছেন— মুক্তিযুদ্ধ বিষয়ে চ্যানেল আইয়ের জান্নাতুল বাকেয়া কেকা, অর্থনীতি বিষয়ে চ্যানেল টোয়েন্টিফোরের আবদুল কাইউম তুহিন, নগরীর সমস্যা ও উন্নয়ন বিষয়ে এনটিভির মাহমুদুল হাসান, মানবাধিকার, অপরাধ ও আইন শৃঙ্খলা বিষয়ে মাছরাঙ্গা টিভির বদরুদ্দোজা বাবু, তথ্য প্রযুক্তি ও টেলিযোগাযোগ বিষয়ে ইন্ডিপেন্ডেন্ট টিভির শাহেদ সিদ্দিকী, বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ে আরটিভির আল আমিন খান, কূটনৈতিক বিষয়ে যমুনা টিভির মাহফুজুর রহমান মিশু ও স্বাস্থ্য বিষয়ে এনটিভির রোকন উদ্দিন।
 
অনলাইন রিপোর্টিংয়ে মানবাধিকার অপরাধ ও আইন শৃঙ্খলা বিষয়ে যৌথভাবে বাংলামেইল টোয়েন্টিফোর ডটকমের দীপন নন্দী ও জাগো নিউজ টোয়েন্টিফোর ডটকমের মনিরুজ্জামান উজ্জ্বল, উন্নয়ন ও সমস্যা বিষয়ে বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের রহমান মাসুদ এবং অনুসন্ধানী রিপোর্টে বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের রফিকুল ইসলাম মন্টু।
 
এ ছাড়া রেডিও রিপোর্টিংয়ে যৌথভাবে পুরস্কার পেয়েছেন এবিসি রেডিওর তৌহিদুল ইসলাম ও বিবিসি বাংলার আহারার হোসেন।
 
এর আগে ১৩ সদস্যের একটি জুরি বোর্ড ২৫১টি রিপোর্টের মধ্যে থেকে মূল্যায়ন করে ডিআরইউ রিপোর্টিং অ্যাওয়ার্ড বিজয়ীদের নির্বাচন করে। জুরি বোর্ডের চেয়ারম্যান ছিলেন ডিআরইউ সাবেক সভাপতি শাহজাহান সরদার।
 
এবারের জুরিবোর্ডে তার সঙ্গে ছিলেন নিউজ টুডের সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রো-ভিসি অধ্যাপক ড. গোলাম রহমান, ফিনান্সিয়াল এক্সপ্রেসের সম্পাদক এইচএম মোয়াজ্জেম হোসেন, এটিএন বাংলার চিফ এডিটর মনজুরুল আহসান বুলবুল, প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক শাহ আলমগীর, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, ইআরএফের সাবেক সভাপতি মনোয়ার হোসেন, মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, প্রথম আলোর সহযোগী সম্পাদক সোহরাব হাসান, নিউ এজের সম্পাদক নুরুল কবির, এশিয়ান এইজের কনসালটেন্ট এডিটর মোস্তফা কামাল মজুমদার ও এসএ টিভির প্রধান বার্তা সম্পাদক সায়ফুল হুদা।

Check Also

apu biswas

অপু অভিনয়কে বিদায় জানালেন

মিডিয়া খবর :- চিকিৎসা শেষে শনিবার রাতে কলকাতা থেকে ফিরে গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে ঢালিউড …

tpa

বিশ্ব টেলিভিশন দিবসে টিপিএ’র স্বতস্ফুর্ত সমাবেশ

মিডিয়া খবর :- বিশ্ব টেলিভিশন দিবস আজ। ১৯২৬ সালের এইদিনে বিজ্ঞানী জন লোগি বেয়ার্ড টেলিভিশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares