Home » ইভেন্ট » হুমায়ূন আহমেদের জন্মদিনে হিমুমেলা
himu-mela

হুমায়ূন আহমেদের জন্মদিনে হিমুমেলা

Share Button

মিডিয়া খবর:-

গতকাল চ্যানেল আইয়ের আয়োজনে তেজগাঁওস্থ চ্যানেল আই ভবনে অনুষ্ঠিত হলো তৃতীয় ‘এবি  ব্যাংক হিমুমেলা’। নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৬৭তম জন্মদিন উপলক্ষে সকাল ১০টায় এ মেলার উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন চ্যানেল আইর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, এবি ব্যাংকের ডিএমডি মশিউর রহমান চৌধুরী, নাট্যব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, কেরামত মাওলা, ড. এনামুল হক ও জয়ন্ত চট্টোপাধ্যায়, সংগীতশিল্পী খুরশীদ আলম ও সাদী মহম্মদ, কবি হাবিবুল্লাহ সিরাজী, বোরহান সিদ্দিকী, সৈয়দ আল ফারুক ও শাহাবুদ্দিন নাগরী, আনন্দ আলো সম্পাদক রেজানুর রহমান, অন্যদিন সম্পাদক মাজহারুল ইসলাম, অভিনেত্রী মুনিরা মিঠু, হিমু পরিবারের সদস্যদের পাশাপাশি হুমায়ূন আহমেদের স্ত্রী অভিনেত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওন প্রমুখ।

হলুদ বেলুন উড়িয়ে হুমায়ূন আহমেদের ৬৭তম জন্মদিন উদযাপনের সূচনা করেন অতিথিরা। হিমুমেলায় অনুপম প্রকাশনী থেকে প্রকাশ হয়েছে হুমায়ূন আহমেদের লেখা বই ‘তোমার জন্য রূপকথা’ এবং ইমপ্রেস অডিওভিশন প্রকাশ করেছে গানের ডিভিডি ‘অন্য হুমায়ূন’। প্রকাশনা পর্বে উপস্থিত ছিলেন ফরিদুর রেজা সাগর, মশিউর রহমান চৌধুরী, অবসর প্রকাশনীর স্বত্বাধিকারী আলমগীর রহমান, অন্য প্রকাশের স্বত্বাধিকারী মাজহারুল ইসলামসহ হুমায়ূন ভক্তরা।

ডিভিডিতে হুমায়ূন আহমেদের লেখা ৭টি গান গেয়েছেন সুবীর নন্দী, ফজলুর রহমান বাবু, সেরাকণ্ঠ কোনাল, ক্ষুদে গানরাজ তুবা, অনন্যা, মেহেদী ও শাহীন। ডিভিডিটি নির্মাণ করেছেন কোনাল। এ সময় ফরিদুর রেজা সাগর জানান, ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত হুমায়ূন আহমেদের চলচ্চিত্র ‘কৃষ্ণপক্ষ’ শিগগিরই প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। রিয়াজ, মাহী অভিনীত এ চলচ্চিত্রটি নির্মাণ করছেন মেহের আফরোজ শাওন। এ সময় ‘কৃষ্ণপক্ষ’র পোস্টার উন্মোচন করেন ফরিদুর রেজা সাগর। এ মেলায় এসেছিলেন ডাক ও টেলি-যোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, নাট্যব্যক্তিত্ব রহমত আলী, সাবেক ফুটবল তারকা শামসুল আলম মঞ্জু প্রমুখ। হিমু দিবসকে উপলক্ষ করে ছবি এঁকেছেন প্রবীণ চিত্রশিল্পী আবদুল মান্নান, তানিম খান, সোহানা নাহরিন, রেজানুল হক এবং শিশু-চিত্রশিল্পীরা। পরে শিশু-চিত্রশিল্পীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হয়।

হিমু মেলার শুরুতে নৃত্য পরিবেশন করে ভোরের পাখি নৃত্যকলার শিল্পীরা। আবৃত্তি করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়। গান করেছেন সাদী মহম্মদ, কিরণ চন্দ্র রায়, রথীন্দ্রনাথ রায়, খুরশীদ আলম, সেলিম চৌধুরী ও চ্যানেল আই খুদে গানরাজের শিল্পীরা। নুহাশ পল্লীর মূল ফটকে হুমায়ূন আহমেদের ম্যুরাল স্থাপন অনুষ্ঠানসহ ‘হিমুমেলা’ সরাসরি সমপ্রচার করেছে চ্যানেল আই।

Check Also

gaankobi

গানকবি ব্যান্ডের বাংলাগানের উৎসব

মিডিয়া খবর :- ‘গানকবি’ ব্যান্ডের প্রথম বছর পূর্তি উপলক্ষে হবে বাংলাগানের উৎসব’। বাংলাসংস্কৃতিকে দূরে ঠেলে …

mustafa monwar, ferdousi majumder

আজীবন সম্মাননায় মুস্তাফা মনোয়ার ও ফেরদৌসী মজুমদার

মিডিয়া খবর :- ১৯শে জানুয়ারী এসএটিভির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী। আগামী ১৯ জানুয়ারি চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীতে চ্যানেলটি জাকজমকের সাথে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares